Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া উপজেলা চেয়ারম্যান শিশির জামিনে মুক্ত
চেয়ারম্যান

কচুয়া উপজেলা চেয়ারম্যান শিশির জামিনে মুক্ত

চাঁদপুরের কচুয়া উপজেলা চেয়ারম্যান মো.শাহজাহান শিশির অবশেষে জামিনে মুক্তি পেয়েছেন। বিজ্ঞ আদালতের মাধ্যমে বৃহস্পতিবার ঢাকা কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পান। এর আগে তিনি গত ১ সেপ্টেম্বর বিজ্ঞ আদালতে ধানমন্ডি থানার ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) মামলায় স্থায়ী জামিন চাইতে গেলে বিজ্ঞ আদালত তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ দেয়।

অবশেষে ২ মাস ২৬ দিন কারাবরণ শেষে বৃহস্পতিবার বিকালে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তিনি বের হয়ে আসেন।

এদিকে গত ২৩ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক শাহজাহান শিশিরের চেয়ারম্যান পদে সাময়িক বহিস্কারাদেশ অবৈধ ও বাতিল মর্মে রায় দিয়েছে বিজ্ঞ হাইকোর্ট।

জানা গেছে, কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কোটি টাকা ব্যয়ে ৬তলা বিশিষ্ট ভবন নির্মানের অনিয়মের সূত্রধরে চাঁদপুর শিক্ষা প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী নুরে আলম গত বছরের ১৯ জুলাই শারীরিক ভাবে লাঞ্চিত হওয়ার অভিযোগে সহকারী প্রকৌশলী নুরে আলম বাদী হয়ে কচুয়া থানায় একটি মামলা করেন। যার নং- ১০,তারিখ: ১৯.০৭.২০২০ খ্রি:।

পরবর্তীতে গত বছরের ২৩ জুলাই স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-সচিব জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশের মাধ্যমে শাহজাহান শিশিরকে সাময়িক বহিস্কার করা হয়। ওই মামলায় শাহজাহান শিশির একই বছরের ২৫ আগষ্ট চাঁদপুরের নিম্ন আদালতে জামিন চাইতে গেলে বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। পরবর্তীতে তিনি টানা ৩মাস ১২ দিন কারাবরনের পর কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে ৭ ডিসেম্বর জামিনে মুক্তি পান।

এদিকে গত চলতি বছরের ১ সেপ্টেম্বর বিজ্ঞ মহানগর দায়রা জজ ঢাকা আদালতে হাজির হয়ে ধানমন্ডি থানার ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) মামলায় স্থায়ী জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক ইমরুল কায়েস জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন।

সব মিলিয়ে ঢাকা ও কুমিল্লায় পৃথক ভাবে শাহজাহান শিশির ৬ মাস ৮দিন কারাবরণ করেন।

কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির অবশেষে জামিনে মুক্তি পাওয়ায় কচুয়ায় নেতাকর্মীদের মাঝে উৎসব ও আনন্দ বিরাজ করছে। কচুয়া পৌর কাউন্সিলর ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি কামাল হোসেন অন্তর বলেন, এ জয় সত্যের জয়। এ জয়ের মাধ্যমে কচুয়াবাসীর বিজয় হয়েছে। আমরা উচ্চ আদালতের প্রতি কৃতজ্ঞতা জানাই।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৫ নভেম্বর ২০২১