Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেলেন শাহিনুর রহমান
Shahinur-rahman

কচুয়ায় শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেলেন শাহিনুর রহমান

নারী উন্নয়নে অসামান্য অবদান রাখায় ‘শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা’ পেলেন নারী নেত্রী মোসা.শাহিনুর রহমান গীতি। ‘নারী পুরুষ সমতা, রুখতে হবে সহিংসতা ও শেখ হাসিনার বার্তা নারী পুরুষ সমতা’ এ স্লোগানে চাঁদপুরের কচুয়ায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভায় সোমবার উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জয়িতাদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেয়া হয়।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ’ শ্রেষ্ঠ জয়িতা হিসেবে ‘চেতনা নারী উন্নয়ন ফাউন্ডেশনের সভানেত্রী’ মোসা. শাহিনুর রহমান গীতির হাতে সম্মাননা পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন। এসময় কচুয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বীথি রানী চক্রবর্তীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এলাকাবাসী ও বিভিন্ন সূত্রে জানা গেছে, কচুয়ায় পিছিয়ে পড়া নারীদের কল্যানে, সামনে এগিয়ে নেয়ার জন্য যে কজন নারী আপ্রাণ চেষ্টা করছেন, তার মধ্যে একটি অতি পরিচিত নাম শাহিনুর রহমান গীতি। স্কুল-কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে ইতিমধ্যে তিনি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে ব্যাপক সুনাম অর্জন করেছেন। বলা যায় শাহিনুর রহমান অল্প সময়ের মধ্যেই ব্যাপক কর্মকান্ডের মাধ্যমে সুনাম অর্জন করেছেন। দিন দিন তিনি কচুয়ায় রাজনীতি ও সামাজিক আন্দোলনের মাধ্যমে এলাকায় পরিচিত হয়ে উঠেছেন।

মোসা. শাহিনুর রহমান নিয়মিত এলাকায় জঙ্গিবাদ, মাদক,বাল্য বিয়ে, যৌতুক বিরোধী,কাজে ব্যাপক ভূমিকা রাখছেন। নারী জাগরন ও সমাজকে এগিয়ে নিয়ে দূর্নীতি-অনিয়ম প্রতিহত করতে কচুয়ার বিভিন্ন গ্রামে গ্রামে সচেতনতামূলক শ্লোগান-ধর্মী পোষ্টার,ফেস্টুনও দেয়ালিকার মাধ্যমে প্রচার প্রচানা করে যাচ্ছেন।

তিনি সার্বক্ষনিক এলাকার গরীব ও অবহেলিত পিছিয়ে পড়া মানুষদের নিয়ে ভাবেন। শুধু তাই নয়, ‘চেতনা নারী উন্নয়ন ফাউন্ডেশনের’ মাধ্যমে এলাকায় বিভিন্ন গরীর-অসহায় নারীদের নিয়ে কাজ হাজারো মানুষের আস্থাও ভালোবাসা অর্জন করেছেন।

তিনি ইতিমধ্যে কচুয়া ছাড়িয়ে লক্ষীপুর জেলা পর্য়ায়ে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেয়েছেন। এবং সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পুরস্কার পাওয়ার অপেক্ষায় রয়েছেন। এছাড়া বেশ কিছু সম্মাননা পুরস্কার পেয়েছেন।

একান্ত আলাপকালে তিনি বলেন, নিজ সংসার সামলিয়ে, চেষ্টা করি সমাজের একে বারে গরীব-অসহায় মানুষকদের সহযোগিতা করার। সমাজের অবহেলিত ও প্রভাবশালীদের হাতে শোষন ও নির্যাতনের শিকার মানুষদের পাশে দাঁড়িয়ে তাদেরকে মুক্ত করতে। আমাদের সমাজে নতুর প্রজন্মের ছেলে-মেয়েদের সন্ত্রাস-জঙ্গিবাদ,মাদকসহ বিভিন্ন অপরাধ থেকে, মুক্ত হয়ে দেশ গড়ার কাজে জড়িত হওয়ার আহবান জানাই। এতে করে আগামীর বাংলাদেশ অনেক সুন্দর ও স্বপ্নের হবে। চেষ্টা করি প্রতিদিনই কোনো-না কোন একটি ভালো কাজ করতে। কেননা, আমি বিশ্বাস করি মানুষ ভালো কাজের মাধ্যমে মৃত্যুর পেরেও বেচেঁ থাকে।

এদিকে কচুয়ার কহলতুড়ী গ্রামের পুত্রবধূ নারীনেত্রী ‘নারী উন্নয়নে অসামান্য অবদান রাখায়’ শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা ও সার্টিফিকেক পাওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কচুয়াবাসী।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু