Home / চাঁদপুর / চাঁদপুরে ওয়ারেন্টভুক্ত আসামীর হামলায় প্রবাস ফেরত যুবক জখম
sha-alam

চাঁদপুরে ওয়ারেন্টভুক্ত আসামীর হামলায় প্রবাস ফেরত যুবক জখম

চাঁদপুরে মাদকসহ একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামীর বিরুদ্ধে প্রবাস ফেরত যুবককে মারধর করে জখমের অভিযোগ পাওয়া গেছে।

ওই যুবক পাওনা টাকার জন্যে চাঁদপুর পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবর অভিযোগ করলে ৩ ডিসেম্বর দুপুরে চাঁদপুর শহরের ডায়াবেটিক হাসপাতাল এলাকার মাদক ব্যবসায়ী মোস্তাফা মিজি ও তার সহযোগীরা দেশীয় অস্ত্র দিয়ে এ কান্ড ঘটায়।

এতে চাঁদপুর সদরে শাহতলী এলাকার বাসিন্দা প্রবাস ফেরত শাহ আলম মিজি গুরুতর জখম হন। এ বিষয়ে ঘটনার দিনই চাঁদপুর সদর মডেল থাকায় একটি মামলা দায়ের হয়েছে (নং-০২, ০৩/১২/২০১৯)।

মামলার বিবরণ, বাদির অভিযোগ ও পুলিশ সুপারকে দেয়া আবেদন সূত্রে জানা যায়, কুয়েতে থাকাকালীন সময়ে শাহ আলম মিজি তার দোকান বিক্রির টাকা মোস্তফা মিজির দোকানে রাখলে মোস্তফা মিজি সে টাকা নিয়ে দেশে পালিয়ে আসে। পরে বিষয়টি চাঁদপুর পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবর চলতি বছরের ২৫ জুন পাওনা টাকা পাওয়া ব্যবস্থা করে দেয়ার আবেদন জানিয়ে অভিযোগ করা হয়। অভিযোগ সম্পর্কে বাদী-বিবাদীর কুয়েত প্রতিবেশীদের সাথে কথা বলে ১০ লাখ টাকা লেনদেনের সত্যতা পায় মর্মে জেলা গোয়েন্দা পুলিশ প্রতিবেদন দাখিল করে।

এতেই ক্ষিপ্ত মোস্তফা মিজি দীর্ঘদিন ধরে শাহালমের শহরে আসা যাওয়া গতিবিধি অনুসরণ করে।

ঘটনার দিন শাহালম পারিবারিক কাজে শহরে আসলে চাঁদপুর ডায়াবেটিক হাসপাতাল সংলগ্ন এলাকার রাস্তা থেকে তুলে নিয়ে অভিযুক্তের বাবা হাকিম মিজির ঘরের সামনে নিয়ে দা, ও রামদা দিয়ে শাহালমের মাথা ও ডান হাতে কুপিয়ে জখম করে। পরে শাহালমের ডাক চিৎকারে আশেপাশের লোকেরা এগিয়ে গেলে মোস্তাফা মিজি ও তার সহযোগীরা পালিয়ে যায়। শাহালমকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

অভিযুক্ত মোস্তাফা মিজির বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানা ও চাঁদপুর আদালতে একাধিক মামলা রয়েছে। উল্লেখযোগ্যগুলো হচ্ছে ২০১৫ সালে গণ বিস্ফোরক দ্রব্যাদি আইনে জিআর ১২, একই ধারায় একই বছরের ডিসেম্বরে জিআর ২৩, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২০১৩ সালে জি আর ৪৪, বিশেষ ক্ষমতা আইনে ২০১৩ সালে জিআর ৪৫, ২০১৫ সালে জিআর ৪৪/২৬৬। এ মামলাগুলোতে সে পলাতক রয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত মোস্তাফা মিজির মুঠোফোন (০১৯৮১৫৯৮৫৭৩) একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

তবে অভিযুক্তের মা রোশনারা বেগম জানান, ‘বিদেশের ব্যাপারে আমাদের সাথে শাহালমের লেনদেন রয়েছে। ঘটনার দিন আমার ছেলেকে দোকানে একা পেয়ে গালাগাল করে পরে একপর্যায়ে হাতাহাতি চলে যায়। এক্ষেত্রে আমি ও আমার ছেলে জখম হই। শাহালমও জখম হয়। আমি তার বিরুদ্ধে নারী নির্যাতন মামলা দায়ের করেছি। আমার ছেলে জামিনে রয়েছে।’

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই রাশেদুজ্জামান জানান,‘এ ঘটনায় উভয় পক্ষের মামলা রয়েছে। আজ আসামী আদালতে হাজির হয়েছেন। তবে ঘটনা সত্য। মামলা সম্পর্কে সরসরি সদর সার্কেল স্যার বিষয়টি দেখছেন।

স্টাফ করেসপন্ডেট,১১ ডিসেম্বর ২০১৯