Home / উপজেলা সংবাদ / কচুয়া / বন্দুকযুদ্ধে নিহতের ঘটনায় কচুয়ার মাদক ব্যবসায়ীরা এলাকা ছাড়া
cross-fire-kachua-photo-26.05.2018

বন্দুকযুদ্ধে নিহতের ঘটনায় কচুয়ার মাদক ব্যবসায়ীরা এলাকা ছাড়া

সারাদেশের ন্যায় চাঁদপুর জেলার কচুয়া উপজেলা ব্যাপী গত কয়েকদিন টানা মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে। এতে শীর্ষ এক মাদক ব্যবসায়ী নিহত ও বেশ কয়েকজন পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেলহাজতে রয়েছে।

এ অভিযান আরো বেশ কিছুদিন চলবে বলে পুলিশ জানিয়েছে। অন্য দিকে এলাকার সাধারন ও সচেতন মানুষ পুলিশের এ অভিযান কে সমর্থন জানিয়েছেন। তারা মনে করেন, খুচরা কিংবা ছোট মাদক ব্যবসায়ীদের নয়, বড় মাদক ব্যবসায়ীদের ও এর মূল হোতাদের আগে ধরে এনে আইনের আওতায় আনা অথবা তাদের বন্দুক যুদ্ধে দেয়ার দাবী জানিয়েছেন।

জানা গেছে, কচুয়া উপজেলার ১১নং গোহট দক্ষিন ইউনিয়নের বলরা গ্রামের শীর্ষ মাদক ব্যবসায়ী বাবলু (৪০) কে পুলিশ গত শনিবার দিবাগত রাত ৩টার দিকে তার বাড়ী থেকে ১শ’ ২০ পিচ ইয়াবাসহ গেফতার করে নিয়ে আসার পথিমধ্যে পালগীরি ব্রিকফিল্ড এলাকায় পৌছলে তার সহযোগীরা তাকে ছিনিয়ে নিয়ে নেয়ার চেষ্টা করে পলিশ কে লক্ষ্য করে ককটেল ও গুলি ছুঁড়ে ।

এ সময় পুলিশের সাথে গুলাগুলিতে মাদক ব্যবসায়ী বাবলু গুলিবৃদ্ধ হলে তাকে কচুয়া হাসপাতালে নিয়ে গেছে কতর্ব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

মাদক ব্যবসায়ী বাবলু নিহতের ঘটনায় কচুয়া উপজেলাব্যাপী অন্যান্য মাদক ব্যবসায়ীদের টনক নড়ে। বিভিন্ন এলাকা সূত্রে জানা গেছে, উক্ত মাদক ব্যবসায়ীরা বর্তমানে প্রান ভয়ে এলাকা ছেড়ে গাঁ ছাড়া দিয়েছে। নাম প্রকাশে অনিশ্চিুক একজন জানান, মাদক নিজেকে নয়, পুরো সমাজ জাতিকে শেষ করে দেয়। তাই শুধু মাত্র এক মাদক ব্যবসায়ী বাবলু কে শেষ করলে হবে না, মূল হোতাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।

বিশেষ করে উত্তর, দক্ষিণ ও কচুয়া পৌর এলাকার মূল হোতাদের আটক করলেই এ ব্যবসা অনেকটা নিয়ন্ত্রণ করা যাবে।

এলাকাবাসী জানান, অভিযান শেষ হলে মাদক ব্যবসায়ীরা আবার এলাকায় এসে পুনরায় বীর দর্পে এ রমরমা ব্যবসায় মিলিত হবেন। বর্তমানে পলাতক মাদক ব্যবসায়ীরা যে যেখানে রয়েছেন, তাদের সে অবস্থায় করে আইনের আওতায় আনলে মাদক ব্যবসায়ীদের নিয়ন্ত্রন সম্ভব বলে মনে করছেন এলাকার সুধীজন।

এ ব্যাপারে কচুয়া থানা পুলিশের পরিদর্শক (ওসি) তদন্ত মুহাম্মদ শাহজাহান কামাল চাঁদপুর টাইমসকে জানান, মাদক বিরোধী অভিযানে গত কয়েক দিনে বেশ কয়েকজন আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং পুলিশের তালিকা যারা রয়েছে তাদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে।

এদিকে কচুয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ শেখ রাসেল গত সোমবার রাতে (২৮ মে) উপজেলার সাচার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মো. সাদেকুর রহমান ও পুলিশ ফোর্স সংঙ্গে নিয়ে মাদক বিরোধী অভিযান পরিচালনা করেছেন।

অভিযান কালে কচুয়া উপজেলার ১নং সাচার ইউনিয়নের শুয়ারুল গ্রামের অধিবাসী মো.মোসলেমের পুত্র সুমনকে (২৫) ২৫০ গ্রাম গাঁজা সহ গ্রেপ্তার করে।

এ ব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে সুমনের বিরুদ্ধে কচুয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু

Leave a Reply