কচুয়া

কচুয়ায় প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্নের ঘর’ পাচ্ছেন ১৫ পরিবার

দেশের অর্থনৈতিক উন্নয়নে দারিদ্র বিমোচনে এগিয়ে নেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় চাঁদপুরের কচুয়া উপজেলার ১নং সাচার ইউনিয়নে বজরীখোলা গ্রামে ১৫টি ঘর পাচ্ছেন গরিব অসহায় পরিবার।

‘যার জমি আছে ঘর নেই, কিংবা জমি নেই সরকারি খাস জমিতে গৃহ নির্মাণ’ প্রকল্পের আওতায় গরীব অসহায়দের এই ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। কচুয়া উপজেলার সীমান্তবর্তী এলাকা ৪নং রাগদৈল মৌজার ০.৬২ একর জমিতে নিমার্ণাধীন ১৫টি ঘরের কার্যক্রম প্রায় শেষের দিকে। নতুন ঘর পেয়ে উচ্ছসিত ও আনন্দিত ১৫ পরিবার

এ উপলক্ষ্যে রবিবার বজুরীখোলা গ্রামে পরিদর্শন উপলক্ষ্যে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মোহাম্মদ আশেকুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সোফায়েল হোসেন,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: মাসুদুল হাছান,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফ হোসেন,শিক্ষা অফিসার এএইচ এম গোলাম শাহরিয়ার রসুল,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৃনালিনী কর্মকার, সাচার ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো: নুরুল ইসলাম সোহাগ,বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: মোসলেম উদ্দিন,ইউনিয়ন কমিটিউনিটি পুলিশিং কমিটির সাধারন সম্পাদক রনজিত সরকার,ইউপি সদস্য আব্দুল মতিন ও মোরশেদা বেগম প্রমুখ।

এ সময় কচুয়া প্রেসক্লাবের সভাপতি মানিক ভৌমিক,সাবেক সভাপতি আবুল হোসেন,সাবেক সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু,বর্তমান সহ-সভাপতি মফিজুল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ,সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা,সাংবাদিক ইসমাইল হোসেন বিপ্লব,সাইফুল ইসলাম সুমনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

স্বপ্নের ঘর পাচ্ছেন যারা- শ্যামল চন্দ্র মন্ডল,সুমি আক্তার,রাবেয়া আক্তার,রাজিয়া খাতুন,কামাল হোসেন,মনি বেগম, সফিক মিয়া,রহিমা আক্তার,সুমি বেগম,আমির হোসেন,বাদশা মিয়া,বিল্লাল হোসেন,মকবুল হোসেন,আবু ইউসুফ ও রুহুল আমিন।

উপকারভোগী রাজিয়া খাতুন বলেন, আমার স্বামী নেই,সন্তান নিয়ে দীর্ঘদিন ধরে অসহায় ভাবে জীবন যাপন করি। অবশেষে মাথা গোজার ঠাঁই পাওয়ায় আমি খুবই আনন্দিত। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি ,উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

পরিদর্শন শেষে কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম বলেন,গৃহহীনদের ঘর দেয়া প্রধানমন্ত্রীর একটি বিরাট সাফল্য। কচুয়ার উন্নয়নের রূপকার ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি’র আন্তরিক প্রচেষ্টায় কচুয়ার ইতিহাসে এই প্রথম এক সঙ্গে একই এলাকার ১৫টি অসহায় পরিবারকে মাথা গোজার ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার দীপায়ণ দাস শুভ বলেন, প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় কচুয়ায় যেসকল উপকারভোগীদের ঘর দেয়া হয়েছে তা শতভাগ স্বচ্ছতার মাধ্যমে দেয়া হয়েছে। কাজ প্রায় শেষের দিকে। আগামি কিছুদিন পর উপযোগী করে আনুষ্ঠানিক ভাবে উপকার ভোগীদের মাঝে তা হস্তান্তর করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী মোহাম্মদ আশেকুর রহমান বলেন, প্রকৃত পক্ষে যারা গৃহহীন বিভিন্ন যাচাই বাছাই করে তাদেরকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ উপকান ভোগীদের সরকারি ঘর দেয়া হয়েছে। প্রতিটি ঘরের অনুকূলে ১ লাখ ৭১ হাজার টাকার অনুদান বরাদ্দ দেয়া হয়।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৩ ডিসেম্বর ২০২০

Share