Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় গৃহবধূর আত্মহত্যা : শ্বশুর গ্রেপ্তার

কচুয়ায় গৃহবধূর আত্মহত্যা : শ্বশুর গ্রেপ্তার

চাঁদপুর জেলার কচুয়া উপজেলায় শ্বশুর বাড়ির লোকজনের অপমান সইতে না পেরে বিষপান করে গৃহবধূ আত্মহত্যা করেছে। হতভাগ্য ওই গৃহবধূর নাম ফারজানা বেগম (২০)। সে উপজেলার মঙ্গলমুড়া গ্রামের ওমান প্রবাসী জামাল হোসেনের স্ত্রী।

ঘটনায় প্ররোচনার অভিযোগে গৃহবধূ ফারজানা বেগমের শ্বশুর ফজলুর রহমান (৫৫)কে গ্রেফতার করেছে পুলিশ এবং নিহত’র সুরতাহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্যে লাশ চাঁদপুরের মর্গে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় নিহতার পিতা জালাল উদ্দিন বাদী হয়ে মেয়েকে আত্মহত্যায় প্ররোচনায় অভিযোগে ৪ জনকে আসামী করে কচুয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। (মামলা নং- ১৪। তারিখ ১৩/১১/২০১৫)

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় বছর দু’য়েক পূর্বে দাউদকান্দি উপজেলার আটিপাড়া গ্রামের জালাল উদ্দিনের মেয়ে ফারজানা বেগমকে কচুয়া উপজেলা মঙ্গলমুড়া গ্রামের ফজলুর রহমানের পুত্র জামাল হোসেনের সাথে বিয়ে হয়।

বিয়ের পর বর জামাল হোসেন প্রবাসে চলে যায়। এ সুযোগে ফারজানা বেগমের শ্বশুর পক্ষের লোকজন তাকে বাপের বাড়িতে যেতে না দিয়ে তার ওপর বিভিন্ন সময় অমানবিক নির্যাতন করে বলে নিহতের পরিবার দাবি করছে।

এদিকে গত বৃহস্পতিবার সকালে গৃহবধূ ফারজানা বেগমের মা শিরিনা বেগম তার মেয়েকে নিজ বাড়িতে নিতে চাইলে শ্বশুর পক্ষের লোকজন তাকে যেতে না দিয়ে শিরিনা বেগমকে মারধর করে।

মায়ের উপর হামলা ও অভিমান করে ফারজানা বেগম বিষপান করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দাউদকান্দি রায়পুর এলাকায় হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করলে পথিমধ্যে রাতে সে মারা যায়।

খবর পেয়ে পরদিন (আজ) শুক্রবার সাচার পুলিশ ফাড়ির ইনচার্জ (এসআই) মোঃ মোস্তফা চৌধুরী গৃহবধূর লাশ উদ্ধার করে কচুয়া থানায় নিয়ে আসে এবং শশুর ফজলুর রহমানকে গ্রেফতার করে।

এ ব্যাপারে কচুয়া থানার ওসি মোহাম্মদ ইব্রাহীম খলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে চাঁদপুর টাইমসকে জানান, গৃহবধূ আত্মহত্যার বিষয়ে থানায় মামলা হয়েছে এবং ওই মামলার আসামী হিসেবে শ্বশুর ফজলুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

কচুয়া করেসপন্ডেন্ট 

||আপডেট: ০৯:২১ পিএম, ১৩ নভেম্বর ২০১৫, শুক্রবার

এমআরআর