Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় এবারই প্রথম চৌমুহনী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন
Chowmuhni-Kochua

কচুয়ায় এবারই প্রথম চৌমুহনী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন

কচুয়া উপজেলার চৌমুহনী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন আগামী ২৭ এপ্রিল (শুক্রবার) অনুষ্ঠিত হবে। চৌমুহনী বাজারের ইতিহাসে গণতান্ত্রিক প্রক্রিয়ায় এই প্রথম বারের মতো ব্যবসায়ীদের ভোটে বাজার পরিচালনা কমিটি গঠন হতে যাচ্ছে।

ব্যাপক উৎসাহ উদ্দিপনার সাথে নির্বাচনী প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোটার, সমর্থক ও ব্যবসায়ীদের মাঝেও বইছে নির্বাচনী আমেজ।

নির্বাচনের তফসিল ঘোষণা দেয়া হয় গত ১৩ এপ্রিল। আর মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদানের শেষদিন ছিলো ১৯ ও ২০ এপ্রিল। শনিবার (২১ এপ্রিল) যাচাই-বাছাই শেষে বিভিন্ন পদে মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন এ নির্বাচনে। ভোটগ্রহন অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল শুক্রবার।

নির্বাচনে প্রায় ৩ শতাধিক ভোটার রয়েছে। নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে দায়িত্বে রয়েছেন বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ আবু তাহের, সহকারী কমিশনার হিসাবে রয়েছেন ইউপি সদস্য ওমর ফারুক ও সাবেক ইউপি সদস্য ডা. সুমন পাটওয়ারী।

মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে সভাপতি পদে উৎসব মুখর পরিবেশে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার মো.ওমর ফারুকের হাতে মনোনয়ন পত্র জমাদেন ইউপি সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ইব্রাহীম বেপারী, বিশিষ্ট ব্যবসায়ী সফিকুল ইসলাম পাঠান স্বপন, মেসার্স জামাল বেকারী এন্ড ষ্টোরের পরিচালক মোঃ জামাল হোসেন ও সাবেক ইউপি সদস্য মোঃ জাকির হোসেন মুন্সি।

সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পত্র জমাদেন শামীমা বস্ত্র বিতানের পরিচালক ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নজরুল ইসলাম স্বপন ও সিমম লাইব্রেরী এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের পরিচালক মোঃ কামাল হোসেন।

সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন পত্র জমাদেন সৈয়দ আফ্রিদি ষ্টোরের পরিচালক বশির আহমেদ, বিশাল এন্টারপ্রাইজের পরিচালক মোঃ জহির মুন্সি ও বিসমিল্লাহ ষ্টোরের পরিচালক মোঃ সাদেক প্রধানিয়া।

কোষাধ্যক্ষ পদে মনোনয়ন পত্র জমাদেন বিসমিল্লাহ বেডিং ষ্টোরের পরিচালক মোঃ ইয়াছিন মিয়া ও বিনয় ষ্টোরের পরিচালক বিনয় সরকার। এসময় উপজেলা যুবলীগের তথ্য ও গবেষনা বিষয়ক মো.সফিউল্যাহ সফি, যুবলীগ নেতা মো.সবুজ ফরাজীসহ বাজার ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন। সব মিলিয়ে প্রার্থীদের আগাম প্রচার-প্রচারনায় সরগরম হয়ে উঠেছে পুরো বাজার এলাকা।

এদিকে আগামী শুক্রবার এ বাজারের নির্বাচনে কে হচ্ছেন, নতুন সভাপতি, সাধারন সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও কোষাধ্যক্ষ এ দিকেই তাকিয়ে আছে পুরো এলাকাবাসী।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু

Leave a Reply