Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় আন্তর্জাজিক মাতৃভাষা দিবস পালিত
Kachua...

কচুয়ায় আন্তর্জাজিক মাতৃভাষা দিবস পালিত

চাঁদপুরের কচুয়া উপজেলায় যথাযোগ্য মর্যাদায় বুধবার (২১ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে কচুয়া কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, কচুয়া প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে বেলা ১১ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেনের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা চেয়ারম্যান মো.শাহজাহান শিশির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামলীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন, উপজেলা সহকারি কমিশনার ভূমি রুমন দে, মুক্তিযোদ্ধা জাবের মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহীদ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হোসেন প্রমূখ।

আলোচনা সভা শেষে রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতার বিজয়ীদের মাঝে পুরস্কর বিতরণ করা হয়। এছাড়াও দিবসটি উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানের যথাযথ মর্যাদায় পালন করা হয়।

এদিকে কচুয়া উপজেলার ৪নং পূর্ব সহদেবপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে মহান ২১ শে ফেব্রæয়ারি শহীদ দিবস ও আর্ন্তজার্তিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

বুধবার সকালে পরিষদের সামনে অনুষ্ঠিত এই আলোচনা সভা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কবির হোসেন মাস্টারের পরিচালনায় আলোচনা সভা ও মিলাদ দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইমাম হোসেন সোহাগ।

দোয়া ও মিলাদ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ খলিলুর রহমান,ইউপি সদস্য আব্দুল খালেক, জিলানী, আব্দুল মান্নান, জহির, ইকবাল, সংরক্ষিত মহিলা নাজমা বেগম, লাকী, নুরুরন্নাহার, রোস্তম আলী ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইমাম হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের দপ্তর সম্পাদক ছিদ্দিক মজুমদার,ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান,রনি সর্দার প্রমুখ।

অনুষ্ঠানে শহীদদের জন্য দোয়া মোনাজাত পরিচালনা করেন পালাখাল বাজারের কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম আলহাজ্ব মাওলানা মোস্তাফিজুর রহমান।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু, কচুয়া
আপডেট, বাংলাদেশ সময় ১০ : ৫৫ পিএম,২১ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার
এইউ