কচুয়া

কচুয়ায় বেকারিতে অস্বাস্থকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি

চাঁদপুর কচুয়া উপজেলার উজানী (উত্তর) গ্রামে নিউ আল মদিনা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টোরিতে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে বেকারি জাতীয় খাদ্য সামগ্রী তৈরি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।

জানা গেছে, কচুয়া উপজেলার ৬নং উত্তর ইউনিয়নের উজানী উত্তর পাড়ায় নিউ আল মদিনা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি মালিক একই গ্রামের নুরুল ইসলামের ছেলে মোঃ শুক্কুর আলী বিগত তিন বছর যাবত নিয়ম নীতি উপেক্ষা করে তার বেকারীতে ৭/৮জন কর্মচারি দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর, মিষ্টি, সিংগারা, ব্রেড, বনরুটি ও বিভিন্ন প্রকার বিস্কুট তৈরি করে কচুয়ার বিভিন্ন বাজাার এবং পাশ্ববর্তী নবাবপুর এলাকায় সরবরাহ করে আসছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বেকারিতে খাদ্য সামগ্রী তৈরীর কোন পরিবেশ নেই। কারখানার পাশে খোলা টয়লেট ও ময়লা আবর্জনার ডাস্টবিন পরিবেশকে দুষিত করে তুলছে। সম্প্রতি তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে জরিমানা করা হলেও পরিবর্তন আসেনি।

বেকারী মালিক মোঃ শুক্কুর আলী জানান, বেকারীর প্রয়োজনীয় লাইসেন্স ও কাগজপত্র রয়েছে। তবে তিনি বর্তমানে দূরে থাকায় তা দেখাতে পারবেন না বলে দাবি করেন।

এ ব্যাপারে কচুয়া উপজেলা স্যানেটারী কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান জানান, অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে বেকারি চালানো যায় না। তবে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া গেলে ওই বেকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কচুয়া করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ০৮:০৩ পিএম, ১৫ অক্টোবর, ২০১৭ রোববার
ডিএইচ

Share