কচুয়ায় অবৈধভাবে সার বিক্রয় করায় জরিমানা

চাঁদপুরের কচুয়া উপজেলার রহিমানগর বাজারে অবৈধভাবে লাইসেন্সবিহীন রাসায়নিক সার বিক্রয়, সরকার নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে সার বিক্রি, একই দোকানে গো খাদ্য, পোল্ট্রি খাদ্য সামগ্রী বিক্রয় করায় জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার রহিমানগর বাজারের মেসার্স লিয়াকত ট্রেডার্স এর প্রোপাইটার মো. শাহাদাত হোসেনের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৫ হাজার টাকা অর্থদন্ড জরিমানা করেন ইউএনও মো.মোতাছেম বিল্যাহ।

এসময় উপজেলা কৃষি অফিসার মো. সোফায়েল হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ ওসমান গণি, ফারুক হোসেন সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার মো. সোফায়েল হোসেন বলেন, বিধি মোতাবেক লাইসেন্স ব্যতীত কেউ সার বিক্রয় করতে পারবে না,বালাইনাশক এবং রাসায়নিক সারের দোকানে পোল্ট্রি, গো-খাদ্য, মানুষের খাবার বিক্রয় করা আইননত দণ্ডনীয় অপরাধ। এই বিষয়ে সকল কৃষি উপকরণ ব্যবসায়ীদের সর্তকীকরণ করা হচ্ছে, তবুও কিছু অসাধু ব্যবসায়ী তা মানছেনা।

উপজেলা নির্বাহী অফিসার মো. মোতাছেম বিল্যাহ বলেন, সরকার নির্ধারিত মূল্য এবং নিয়ম ব্যতীত সার বিক্রয় করা যাবেনা। যদি কেউ আইন না অনুসরণ করেন তাহলে চলমান মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩ ফেব্রুয়ারি ২০২২

Share