Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার তেগুরিয়া উবি এমপিওভুক্তিতে শিক্ষক-শিক্ষার্থীরা উল্লাসিত
kachua-photo-02-(2)

কচুয়ার তেগুরিয়া উবি এমপিওভুক্তিতে শিক্ষক-শিক্ষার্থীরা উল্লাসিত

কচুয়া উপজেলা তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখা এমপিও ভূক্ত হয়েছে। বহু ত্যাগ তিতিক্ষার পর অবশেষে এ বিদ্যালয়টি এমপিও ভূক্ত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মাঝে আনন্দ উৎসাহ দেখা দিয়েছে।

জানা গেছে, তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ের ঝড়ে পড়া ও পিছিয়ে পড়া শিক্ষার্থীদের জীবন গড়ার লক্ষ্যে ২০০৬ সালে ১৭ জন শিক্ষার্থী নিয়ে এ ভোকেশনাল শাখাটি চালু হয়। বর্তমানে ওই বিদ্যালয়ে ওই শাখায় ১২০জন শিক্ষার্থী রয়েছে। প্রতিষ্ঠার পর থেকে প্রায় প্রতিবছর শতভাগ সহ শিক্ষার্থীরা কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাড়া ১০জন শিক্ষক ও তৃতীয় ও চতুর্থ শ্রেণির ৩জন কর্মচারীর পদ শূন্য রয়েছে।

বিদ্যালয়ের বর্তমান দায়িত্বপ্রাপ্ত শিক্ষক রামকৃষ্ণ সরকার জানান, সর্বপ্রথম প্রতিষ্ঠার পর ২০০৮ সালে ১৭জন পরীক্ষার্থী ভোকেশনাল এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাস করে।

তাছাড়া ২০১৬ সালে ৬৮জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ৬৭জন। এ+ পেয়েছিল ২৫জন। ২০১৭ সালে ৫৫জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করে ৫৪জন। এ+ পেয়েছিল ১৬ জন। ২০১৮ সালে ৭৬ জন অংশগ্রহণ করে পাস করেছে ৭৫ জন যার মধ্যে এ+ পেয়েছিল ৩৮ জন এবং সর্বশেষ ২০১৯ সালে ৮৫জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে সকলেই সাফল্যের সাথে উত্তীর্ণ হয়। এ+ পেয়েছিল ৪২জন এবং আগামি এসএসসি পরীক্ষায় ১২০জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আবু তাহের পাটওয়ারী জানান, শুরু থেকেই সাধারণ শাখার শিক্ষকদের দিয়ে ভোকেশনাল শাখাটি অনেক কষ্টে ধরে রেখেছি। অবশেষে বিদ্যালয়টি এমপিও ভূক্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা.দিপু মনি এমপি,সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি ও বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি,উপজেলা চেয়ারম্যান মো.শাহজাহান শিশির এর প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সকলের সহযোগিতায় তেগুরিয়া উচ্চ বিদ্যালয় সাধারণ শাখার ন্যায় ভোকেশনাল শাখাটিও সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পরিচালনা পর্ষদ,শিক্ষক,অভিভাবক,শিক্ষার্থী ও এলাকাবাসীর সর্বত্মাক সহযোগিতা কামনা করছি।

জিসান আহমেদ নান্নু , ৩০ অক্টোবর ২০১৯