Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন
বিনামূল্যে

কচুয়া বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন

সামাজিক সচেতনার অংশ হিসেবে রক্তের গ্রুপ জানার প্রয়োজনীয়তা ও রক্তদানে উৎসাহ যোগাতে কচুয়া উপজেলার অভয়পাড়া গ্রামে প্রথম বারের মতো অভয়পাড়া গ্রন্থাগার ও তথ্য কেন্দ্র এর উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ঈদুল ফিতরের দিন বিকাল ৩টায় অভয়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এসময় এলাকার গণ্যমান্য ও ছোট বড় নারী পুরুষসহ প্রায় একশ জনের ব্লাড গ্রুপিং এর পাশাপাশি ৪০ ঊর্ধ্ব বয়সের ব্যক্তিদের ডায়াবেটিস টেস্টও করা হয়।

ক্যাম্পেইন পরিচালনা করেন, মৌসুমী আক্তার, সিনিয়র স্টাফ নার্স, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল, ঢাকা এবং নাসরিন আক্তার, সিনিয়র স্টাফ নার্স, বারডেম জেনারেল হাসপাতাল, ঢাকা। এছাড়াও প্রতিষ্ঠানটির বেশকজন স্বেচ্ছাসেবী উক্ত ক্যাম্পেইনে পরিচালনায় সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন। ক্যাম্পেইন সফল করতে সূচিপত্র ও অগ্র উপদেষ্টা হাজী মোঃ শাহজাহান সহ যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ক্যাম্পেইন ব্যবস্থাপনা সমন্বয়ক শরীফুল ইসলাম আরশ।

ঈদের দিনে বিনামূল্যে নিজের রক্তের গ্রুপ জানতে পেরে আনন্দ ও উৎসুক প্রকাশ করে ক্যাম্পেইনে আগতরা বলেন, মানুষকে রক্তদানসহ সামাজিক কাজে উদ্ভুদ্ধ করতে এধরনের উদ্যোগ যেনো সবসময় অব্যাহত থাকে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৩ এপ্রিল ২০২৩