Home / উপজেলা সংবাদ / কচুয়ায় তাফসীরুল কুরআন মাহফিল সম্পন্ন
কুরআন

কচুয়ায় তাফসীরুল কুরআন মাহফিল সম্পন্ন

কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী তেগুরিয়া বাইতুল মামুর কেন্দ্রীয় জামে মসজিদ ও স্থানীয় যুব সমাজের যৌথ উদ্যোগে তেগুরিয়া শিশু বিদ্যা নিকেতন ময়দানে শুক্র ও শনিবার ২ দিন ব্যাপী তাফসিরুল কুরআন মাহফিল সম্পন্ন হয়েছে।

মাহফিলের ১ম দিনে প্রধান মেহমান হিসেবে মহাগ্রন্থ আল কুরআন থেকে তাফসির পেশ করেন, বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ, শাজুলীয়া দরবার শরীফের পীর হযরত মাওঃ আবুল হাসান শাহ্ মোহাম্মদ রুহুল্লাহ শাজুলী ও প্রধান তাফসিরকারক হিসেবে বয়না রাখেন আলহাজ¦ হযরত মাও: হাবিবুর রহমান হেলালী।

মাহফিলের ২য় দিনে প্রধান মেহমান হিসেবে পবিত্র কোরআনুল হাকীম থেকে আলোচনা পেশ করেন বানীয়াপাড়া দরবার শরীফের বর্তমান পীর আলহাজ্ব হযরত মাওঃ আবু বক্কর সিদ্দিক আল কাসেমী, প্রধান আকর্ষন হিসেবে বয়ান পেশ করেন, নাগাইশ দরবার শরীফের পীর আলহাজ্ব হযরত মাওঃ মোস্তাক ফয়েজী ।

উক্ত মাহফিলে সভাপতিত্ব করেন সাবেক সাবেক ইউপি সদস্য ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ¦ মোখলেছুর রহমান প্রধান। আমেরিকা প্রবাসী মোঃ জসিম উদ্দিন প্রধান ও তেগুরিয়া সমাজ কল্যাণ সংস্থার সদস্যদের সার্বিক সহায়তায় ২দিন ব্যাপী মাহফিলটি পরিচালনা করেন মাও: ওমর ফারুক প্রধান ও তরুন উদীয়মান বক্তা মুফতি মাসুম বিল্লাহ আল মাদানী ।

মাহফিল শেষে টানা ৪০দিন জামাতে ৫ ওয়াক্ত নামাজ আদায় করায় ৬জন যুবক,৩জন হাফেজ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও অর্থ সহায়তা প্রদান করা হয়। পরে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১২ ফেব্রুয়ারি ২০২৩