Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে মফস্বলের সুনাম ধরে রেখেছে দেশগাঁও ডিগ্রি কলেজ
সুনাম

হাজীগঞ্জে মফস্বলের সুনাম ধরে রেখেছে দেশগাঁও ডিগ্রি কলেজ

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার মফস্বল এলাকা শিক্ষাক্রমের ধারাবাহিক সুনাম ধরে রেখেছে দেশগাঁও ডিগ্রি কলেজ। ১৯৯৪ সালে টিন সেঁটে গড়ে উঠা প্রতিষ্ঠানটি শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি পেয়েছেন একাধিক বহুতল একাডেমি। যে কারনে প্রস্তুক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য গড়ে উঠেছে সাইন্স ল্যাব ও শেখ রাসেল ল্যাব। আর এমন সুযোগ সুবিধার কারনে দিন দিন বেড়েছে শিক্ষার্থীদের পাশের হার।

চলতি বছরের গত ৮ ফেব্রুয়ারি সদ্যঘোষিত দেশব্যাপী এইচএসসি পরীক্ষার ফলাফলে মফস্বলের সুনাম ধরে রেখেছে দেশগাঁও ডিগ্রি কলেজ। ফলাফলে দেখা যায় এ বছর দেশগাঁও ডিগ্রি কলেজ থেকে মোট পরীক্ষার্থী অংশ নেন ৮৪ জন, পাশ করেছে ৮২ জন। পাশের হার প্রায় ৯৮%। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন বিজ্ঞান বিভাগের ৪ জন ও মানবিক থেকে ২ জন।

A+ প্রাপ্ত শিক্ষার্থীরা হলো, নুসরাত জাহান (বিজ্ঞান), বিবি হাওয়া (বিজ্ঞান), ইয়াছমিন আক্তার (বিজ্ঞান), সানজিদা আক্তার (বিজ্ঞান), উম্মে কুলছুম (মানবিক) ও আমেনা (মানবিক)।

এ অর্জনের বিষয়ে কলেজের উপাধ্যক্ষ মো. জাহাঙ্গীর হোসেন প্রথমে উত্তীর্ণ শিক্ষার্থীদেরঅভিনন্দন ও শুভকামনা জানান। সেই সাথে কলেজের ধারাবাহিক সফলতা আগামি দিনেও এগিয়ে যাবে বলে প্রত্যাশা কামনা করেন।

দেশগাঁও ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজহারুল কবির বলেন, আমরা একটি মফস্বল এলাকা থেকে নানা প্রতিকূলতার মাঝে শহরের শিক্ষা প্রতিষ্ঠানের সাথে প্রতিযোগিতা করে টিকে থাকতে চাই। তার জন্য শিক্ষকদের শিক্ষাদানে অকলান্ত পরিশ্রম ছিল। যে কারনে দেশগাঁও ডিগ্রি কলেজের এইচ.এস.সি পরীক্ষার ফলাফল সফল হয়েছে। এ ধারাবাহিকতা ধরে রাখতে সকলের সহযোগিতা চাই।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১২ ফেব্রুয়ারি ২০২৩