Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ককটেল ও টায়ার জ্বালিয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ
ফরিদগঞ্জে ককটেল ও টায়ার জ্বালিয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ফরিদগঞ্জে ককটেল ও টায়ার জ্বালিয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফি কমানো দাবিতে সড়ক অবরোধ করা হয়। মঙ্গলবার (২৩ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কলেজের সামনের শিক্ষার্থীরা সড়কে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় তারা কয়েকটি ককটেল ফাটায় এবং টায়ারে আগুন দিয়ে রাস্তা অবরোধ করে রাখে। এসময় সিএনজিতে থাকা যাত্রীরা এদিক-সেদিক ছুটে পালাতে থাকে।

কলেজ ছাত্রলীগের সভাপতি ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মুহাইমিন সারোয়ার চাঁদপুর টাইমসকে জানায়, চলতি বছরে তাদের প্রাক-টেস্ট নির্বাচনী পরীক্ষার ফি ২শ’ টাকা এবং ৬ মাসের বেতন ১২শ টাকাসহ মোট ১৪শ’ টাকা হলেও তাদের উপর আরো বাড়তি ৭শ’ টাকা চাপিয়ে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। কিন্তু কি কারণে বা কি জন্য এই এই ৭শ’ টাকা নেয়া হবে তা সঠিক করে শিক্ষার্থীদের কিছু জানাতে পারেনি কলেজ কর্তৃপক্ষ।

তাই এ বিষয়ে সকল শিক্ষার্থী এক হয়ে বাড়তি ৭শ’ টাকা কমানোর দাবিতে সোমবার (২২ আগস্ট) ও মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে শিক্ষকদের অনুরোধ জানায়। কিন্তু শিক্ষকরা তাদের দাবি মেনে না নিলে কলেজের বিক্ষুব্দ প্রায় সাড়ে ৩শ’ শিক্ষার্থী এক হয়ে প্রতিবাদ জানায়। একপর্যায়ে তারা কলেজের সামনের সড়কে টায়ারে আগুন জেলে সড়ক অবরোধ করে রাখে।

ঘটনাস্থলে উপস্থিত থেকে দেখা যায়, ফরিদগঞ্জ-রুপসা সড়কের দুই পাশে যাত্রীবাহি অসংখ্য সিএনজি স্কুটার আটকে থাকে। একপর্যায়ে শিক্ষার্থীদের অবরোধ স্থানে একে একে ৫টি ককটেল ফোটানো হয়। এসময় সিএনজিতে থাকা যাত্রীরা এদিক-সেদিক ছুটে পালাতে থাকে। পরে কলেজের উপধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকরা এসে তাদের শান্ত করার চেষ্টা করে।

খবর পেয়ে ফরিদঞ্জ থানার পুলিশ এবং পৌরসভার মেয়র মাহফুজুল হক ঘটনাস্থলে ছুটে আসেন।

সব শেষ পরিস্থিতি সম্পর্কে কলেজে ছাত্রলীগের সভাপতি ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মুহাইমিন সারোয়ার মুঠোফোনে চাঁদপুর টাইমসকে জানায়, তাদের দাবি মেনে নেয়া হয়েছে।

তবে ককটেল ফাটানোর বিষয়ে তিনি অস্বীকার করে বলেন ‘ওখানে ককটেল ছিলো না, টায়ার পোড়ানো সময় এমন শব্দ হয়েছিলো।’

ফরিদগঞ্জে ককটেল ও টায়ার জ্বালিয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

: আপডেট, বাংলাদেশ সময় ১২:৪০ পিএম, ২৩ আগস্ট ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply