Home / জাতীয় / রাজনীতি / এসএসসি পরিক্ষার ভুলভ্রান্তি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
Dipu Moni Dhaka
ফাইল ছবি

এসএসসি পরিক্ষার ভুলভ্রান্তি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, এসএসসি ও সমমানের শুরু হওয়া পরীক্ষায় শনিবারের ভুলভ্রান্তি খতিয়ে দেখছে মন্ত্রণালয়।

আজ রোববার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় রাজধানীর বকশিবাজার আলিয়া-ই মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি একথা জানান। তবে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় কোনো ক্যামেরা ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

তিনি বলেন, যাদের কারণে এ রকম হয়েছে, গতকালই তাদের কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

দীপু মনি বলেন, ‘পরীক্ষায় গতকালের ভুলভ্রান্তি খতিয়ে দেখছে শিক্ষা মন্ত্রণালয়। এজন্য সব শিক্ষাবোর্ড থেকে একটা প্রতিবেদন চেয়েছে মন্ত্রণালয়। তবে যাদের কারণে এরকম হয়েছে গতকালই কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।’

এ সময় উপস্থিত ছিলেন-মাধ্যমিক ‍উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসেন এবং মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ছাইফ উল্যাহ।

গতকাল শনিবার চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। গতকাল ছিল বাংলা প্রথম পত্র পরীক্ষা। সরকারের নানা উদ্যোগের কারণে এবার প্রশ্নফাঁস ঠেকানো গেলেও ভুল প্রশ্নপত্র বিতরণ, মুদ্রণগত ত্রুটি, দেরিতে পরীক্ষা শুরুসহ নানা কারণে এদিন ভোগান্তি পোহাতে হয়েছে পরীক্ষার্থী ও শিক্ষকদের। পরে এটি নিয়ে চলে নানা সমালোচনা। বিডি২৪লাইভ

০৩ ফেব্রুয়ারি,২০১৯

Leave a Reply