Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে সাবেক স্বামীর ‘প্রতারণায়’ জন্ম নেয়া সন্তান নিয়ে বিপাকে গৃহবধূ
bou-sutdent-nari
প্রতীকী ছবি

হাজীগঞ্জে সাবেক স্বামীর ‘প্রতারণায়’ জন্ম নেয়া সন্তান নিয়ে বিপাকে গৃহবধূ

চাঁদপুরের হাজীগঞ্জে প্রাক্তন স্বামীর প্রতারণায় অন্তঃসত্ত্বা সেই ফাতেমার কোলে এখন সন্তান। ফাতেমা ও তার পরিবারের অভিযোগ, প্রাক্তন স্বামী মামুনের প্রতারণার শিকার হয়ে অন্তঃসত্ত্বা হন ফাতেমা।

গর্ভধারণের শুরু থেকেই মামুন তার বিরুদ্ধে উঠা অভিযোগ অস্বীকার করছেন। ফলে এখন ফাতেমার এই মেয়ে সন্তানের দায় নেবে কে?

এ ঘটনায় চাঁদপুর আদালতে দায়ের করা মামলার তদন্তপূর্বক প্রতিবেদন ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা থাকলেও নীরব হাজীগঞ্জ থানা প্রশাসন। মামলার তদন্ত কর্মকর্তা আবদুর রশিদ রোববার (৩ ফেব্রুয়ারি) দুপুরে প্রতিবেদককে জানান, সোমবার তদন্ত কাজে যাবেন।

শনিবার (২ ফেব্রুয়ারি) ফাতেমা বেগম চাঁদপুর জেনারেল হাসপাতালে কন্যা সন্তান প্রসব করেন। মা-মেয়ে হাসপাতালে সুস্থ আছেন। কিন্তু মানসিকভাবে ফাতেমার দুশ্চিন্তা আরও বাড়ছে।

ফাতেমার মা-বাবা বলেন, ‘মামলা করেছি। আদালত থেকে থানায় কাগজপত্র গেছে। কিন্তু পুলিশ বাড়িতে আসেনি। মেয়ের প্রসব যন্ত্রণা শুরু হলে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। জামাতা মামুন ও তার সাঙ্গপাঙ্গরা হুমকি-ধমকি দিয়ে আসছে। আমরা সুষ্ঠু বিচার চাই।’

এর পূর্বে দুই সন্তানের জননী ছিলেন ফাতেমা বেগম। স্বামী অন্য সম্পর্কে জড়িয়ে তাকে তালাক দেন। অন্যায়ভাবে দেওয়া স্বামীর তালাক মেনে নিলেও দুঃখ ছাড়েনি ফাতেমার। প্রাক্তন স্বামীর প্রেমের অভিনয়ে তিনি এখন আরো এক কন্যা সন্তানের মা হলেন।

২৭ বছর বয়সী ফাতেমা চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১নং রাজারগাঁও ইউনিয়নের পূর্ব রাজারগাঁও গ্রামের বাসিন্দা। দরিদ্র বাবা-মায়ের চার মেয়ের মধ্যে তৃতীয় ফাতেমা। ২০০৯ সালের ৮ আগস্ট দশ লাখ টাকা কাবিনে একই গ্রামের বাদশা মিজির ছেলে মামুনের সঙ্গে বিয়ে হয় ফাতেমার।

২০১৬ সালে মামুন আরেকটি বিয়ে করেন। পরে সালিশি বৈঠকের সিদ্ধান্তে আড়াই লাখ টাকায় ফাতেমার সঙ্গে বিচ্ছেদ হয়। কিন্তু যোগাযোগ থাকে তাদের। আগের সন্তানদের দেখাশোনার বাহানায় ধীরে ধীরে ফাতেমার কাছাকাছি আসতে থাকেন মামুন।

এভাবে মামুনের চতুরতার ফাঁদে পা দেয় ফাতেমা। সবকিছু খুঁইয়ে বিচারের জন্য এখন মানুষের দ্বারে দ্বারে ঘুরছে ফাতেমা ও তার পরিবার।

ফাতেমার আইনজীবী ইমাম হোসাইন টিটু বলেন, ‘ফাতেমার অভিযোগ আমলে নিয়ে বিজ্ঞ আদালত গত ৫ জানুয়ারি মামলার তদন্ত পূর্বক প্রতিবেদন ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য হাজীগঞ্জ থানা পুলিশকে নির্দেশনা দিয়েছেন। মামলা নম্বর ৫/২০১৯।’

প্রসঙ্গত, গত বছরের ফাতেমাকে নিয়ে গণমাধ্যমে ‘প্রাক্তন স্বামীর প্রতারণায় অন্তঃসত্ত্বা ফাতেমা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

Leave a Reply