মতলব দক্ষিণ

খাদেরগাঁও ইউপিতে আওয়ামী লীগ-বিএনপির লড়াই

আগামি ৩১ অক্টোবর মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন । বহু প্রতিকূলতার মধ্য দিয়ে এ নির্বাচন হলেও ভোটারদের মাঝে নির্বাচনী আমেজের কোনো অংশে কমতি নেই।

সকল বাধা বিপত্তি অতিক্রম করেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোটারদের কাঙ্খিত খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন।

প্রতিদ্বন্দ্বী সকল চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা তাদের প্রচার প্রচারণায় সগরম করে তুলেছেন নির্বাচনী এলাকা।

কাক ডাকা ভোর থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত একেক প্রার্থী একেক কৌশল অবলম্বন করে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। বিশেষ করে চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণাই ভোটারদের দৃষ্টি কেঁড়ে নিচ্ছে।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মনজুর হোসেন রিপন প্রতীক নৌকা ও বর্তমান চেয়ারম্যান ও বিএনপি’র মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুল হাই দু’জনই সমান তালে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। দলীয় নেতা-কর্মী এবং স্থানীয় ভোটারদের সাথে নিয়ে উঠান বৈঠক করে নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনা করতে দেখা যায়।

ইউনিয়নের মাছুয়াখাল গ্রামের ষাটোর্ধো বয়সী মো. ফজলুল হক মিয়াজি জানান, আমরা সৎ যোগ্য ব্যক্তিকে ভোট দিবো, যিনি আমাদের পাশে থেকে সুখ-দু.খের কথা শুনবে এবং এলাকার উন্নয়ন করবে।

এদিকে নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে প্রচার প্রচারণাও জমে উঠেছে। ইউনিয়নের প্রত্যেকটি গ্রামের অলি-গলি, হাট-বাজার ও বিভিন্ন মোড়ে প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। নির্বাচনী এলাকা ঘুরে জনগণের মতামতে জানা যায়, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি ৪ জন প্রার্থীর মধ্যে অস্তিত্বের লড়াই হবে আওয়ামী লীগ ও বিএনপি’র প্রার্থীর মধ্যে।

তারা দু’জনই সমান তালে প্রচারণা করছে। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. ইয়াছিন প্রতীক হাতপাখা, তিনিও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম প্রতীক চশমা, তিনি প্রতীক পাওয়ার পূর্বেই বিদেশ চলে যান। তাই তার পোস্টার লিফলেট কোথাও দেখা যায়নি এবং প্রচারণাও নেই। খাদেরগাঁও ইউনিয়নে ভোটার সংখ্যা ১৪ হাজার ৯ শ ৯১ জন। তন্মোধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৪ শ ৫৮ জন এবং মহিলা ভোটার ৭ হাজার ৫ শ ৩৩ জন।

About The Author

প্রতিবেদক- মাহফুজ মল্লিক, মতলব দক্ষিণ
Share