Home / চাঁদপুর / ‘এমন একটি দেশ গড়তে হবে যেখানে বৈষম্য থাকবে না’
‘এমন একটি দেশ গড়তে হবে যেখানে বৈষম্য থাকবে না’

‘এমন একটি দেশ গড়তে হবে যেখানে বৈষম্য থাকবে না’

চাঁদপুর রোটারী ক্লাবের ৪৪তম চার্টার ও ফ্যামিলি নাইট অনুষ্ঠিত হয়েছে। ১৯৭০ সালের ২০ নভেম্বর প্রতিষ্ঠিত এ সংগঠনটি ১৯৭৪ সালের ১২ এপ্রিল রোটারী ইন্টারন্যাশনালের সদস্য হিসেবে অন্তর্ভুক্তির আনুষ্ঠানিক স্বীকৃতিস্বরূপ ‘চার্টার সার্টিফিকেট’ পায়। সেজন্যে প্রতি বছর এ দিনটি আনন্দঘন পরিবেশে উদযাপনের লক্ষ্যে চার্টার নাইট আয়োজন করা হয়।

বুধবার সন্ধ্যায় চাঁদপুর রোটারী ভবনে অনুষ্ঠিত চার্টার নাইটে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এবং অনারারি রোটারিয়ান নাছির উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারীকে সংবর্ধনা প্রদান করা হয়।

পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গণি পাটওয়ারী তার বক্তব্যে বলেন, আমাদেরকে বাঙালি জাতির ইতিহাস সম্পর্কে জানতে হবে। বাঙালি জাতি ভাষার জন্য যুদ্ধ করেছে। আমরা পাকবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছি। আমি বিশ্বাস করি রোটারিয়ানরা বাঙালি জাতির ইতিহাস জেনে কাজ করবেন। আমরা চাঁদপুরের ইলিশকে বিশ্বের কাছে পৌঁছে দিবো। প্রাধনমন্ত্রী চাঁদপুরেকে ব্র্যান্ডি জেলা ঘোষণা দিয়েছেন। আমরা এই চাঁদপুর জেলাকে বিশ্বের সর্বস্থানে পরিচয় করিয়ে দিবো।
তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। আমি চাঁদপুরের সব শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার চেষ্টা করছি। একটা জাতিকে পরিপূর্ণভাবে তৈরী করতে হলে মাদকের হাত থেকে জাতিকে রক্ষা করতে হবে। দেশে এখনো অনেক অবহেলিত মানুষ রয়েছে। তাদের জন্য আমাদের কিছু করতে হবে। রোটারিয়ানরা তাদের জন্য কিছু করুন। এই সমাজের প্রতি আপনাদেরও দায়বদ্ধতা রয়েছে। আমাদের এখন লক্ষ্য থাকবে সমাজের অবহেলিত মানুষের জন্য কিছু করতে হবে। আমাদের এমন একটি দেশ গড়ড়ে হবে, যেখানে কোন বৈষম্য থাকবে না। আসুন আমরা সকলে মিলে সে জন্য কাজ করি।
চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি রোটা. পিপি সুভাষ চন্দ্র রায়ের সভাপতিত্বে ও রোটারী ক্লাবের সভাপতি রোটা. অধ্যাপক মো. গোলাম মোস্তফা পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি রোটা. জাহাঙ্গীর আখন্দ সেলিম, পিপি নজরুল আমিন চৌধুরী, লেফটেন্যান্ট গর্ভনর রোটা. কাজী শাহাদাত, রোটা. জাকির হোসেন, রোটারী ক্লাবের এসিস্টেন্ট গভর্নর তমাল কুমার ঘোষ, রোটা. মফিজুর রহমান রতন।
এ সময় উপস্থিত ছিলেন রোটারী ক্লাবের সাধারণ সম্পাদক রোটা. নাছির উদ্দিন খান, রোটারী ক্লাবের সহ-সভাপতি সাইয়েদুল ইসলাম বাবু, পিপি রোটা. অ্যাড. মনোয়ার উল্লাহ, প্রেসিডেন্ট ইলেক্ট রোটা. দেওয়ান আরশাদ আলী, রোটা. মোহাম্মদ আলী জিন্নাহ, রোটা. ইশবাল-বিন-বাশার, রোটা. মিজানুর রহমান খান, রোটা. এস কে মজুমদার, রোটা. পীযূষ কান্তি বড়–য়া, রোটা. মাহবুবুর রহমান সুমন প্রমুখ।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১০: ৪০ পিএম, ১২ এপ্রিল ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply