Home / চাঁদপুর / এটাই চাঁদপুরের আনন্দ ও সৌন্দর্য : জেলা প্রশাসক
chandpur-Dc

এটাই চাঁদপুরের আনন্দ ও সৌন্দর্য : জেলা প্রশাসক

চাঁদপুরের জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান বলেছেন,‘ চাঁদপুরে যখনই কোনো সুন্দর কাজ হয় তখনই সবাই এসে একসাথে দাঁড়ায়। এরকম অন্য জেলাতে পাওয়া যাবে না। এটাই চাঁদপুরের আনন্দ ও সৌন্দর্য। এ বিষয়ে আমি মাননীয় শিক্ষামন্ত্রীর সাথে কথা বলেছি। যতগুলো কাজ আছে একেবারে প্রত্যেকটি জায়গায় একেবারে সম্মেলন হয়ে যায়।’

চাঁদপুর জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি সকালে চাঁদপুর আউটার স্টেডিয়ামে আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক আরও বলেন,‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশে জন্ম নিয়েছিলেন এ মাটিতে। তিনি জাতিকে মুক্তি ও স্বাধীনতা এনে দিয়েছেন। সারা পৃথিবীতে বিভিন্নরকম অনাচার ও দূর্যোগ চলছে। বাংলাদেশ সেইসব থেকে মুক্ত ও দেশকে সুন্দরভাবে চালিয়ে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন একজন মানুষ যে দেশের কর্ণধার হয়,সে দেশের মানুষ সুখে শান্তিতে থাকতে বাধ্য। তাদের আর কোনো কিছুর চিন্তাই করতে হয় না। এ মেলার মধ্য দিয়ে চাঁদপুর আরও উন্নয়নের ধারাবাহিকতায় এগিয়ে যাবে। মেলায় সকলকে আসার জন্য আহবান জানান জেলা প্রশাসক।’

আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া।

দৈনিক সুদীপ্ত চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক এমআর ইসলাম বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো.মাহবুবুর রহমান পিপিএম (বার), চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী,চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর আখন্দ সেলিম,পরিচালক তমাল কুমার ঘোষ,এসএমই ফাউন্ডেশনের ডেপুটি কমিশনার আশ্রাফুল আমিন প্রমূখ।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান,চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্যাহ,যুগ্ম-সম্পাদক অধ্যাপক মোশাররফ হোসেন লিটন,চাঁদপুর মডেল থানার ওসি মো.নাসিম উদ্দিন, ক্রীড়া সংগঠক অজয় কুমার ভৌমিক প্রমূখ।

আলোচনা সভার পূর্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের ইলিশ চত্বর থেকে বের হয়ে স্টেডিয়াম সড়ক হয়ে অনুষ্ঠান স্থলে এসে শেষ হয়।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মাও.মো.মোশারফ হোসেন ও গীতা পাঠ করেন অজিত সরকার। আলোচনা শেষে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের পুরস্কৃত করেন অতিথিবৃন্দ। সভা শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ
মেলার স্টলগুলো পরিদর্শন করেন।

সপ্তাহব্যাপি এ মেলায় আঞ্চলিক উদ্যোক্তাদের ৪০ টি স্টল রয়েছে। সপ্তাহব্যাপি এ আঞ্চলিক এসএমই পণ্যমেলার সমাপণি দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি।

আনোয়ারুল হক, ২৭ ফেব্রুযারি ২০২০