Home / শিক্ষাঙ্গন / একাদশে ভর্তি বিড়ম্বনা এড়াতে মন্ত্রণালয়ের ব্যবস্থা

একাদশে ভর্তি বিড়ম্বনা এড়াতে মন্ত্রণালয়ের ব্যবস্থা

মঙ্গলবার, ০৯ জুন ২০১৫  ০১:১০ অপরাহ্ন

শিক্ষাঙ্গন প্রতিবেদক :

মোবাইল ফোনে ক্ষুদেবার্তা (এসএসএম) ও অনলাইনের মাধ্যমে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদনের সময় শিক্ষার্থীদের বিড়ম্বনা এড়াতে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের কলেজ উইংয়ের কর্মকর্তারা জানান, সংঘবদ্ধ কোনো দুষ্কৃতকারীচক্র সাধারণ পরীক্ষার্থীদের রোল নম্বর ব্যবহার করে নির্দিষ্ট কলেজগুলোর নামে অনলাইনে আবেদন করে রাখছে। এতে ওই শিক্ষার্থীরা বিড়ম্বনায় পড়ছে।

কর্মকর্তারা জানান, প্রথমবার অনলাইনে আবেদন করতে গেলে যদি you have already applied কথাটি দেখা যায়, তাহলে আবেদনকারীকে নিজ নিজ শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক বরাবর বিষয়টির সমাধান চেয়ে আগামী ১৫ জুনের মধ্যে আবেদন করতে হবে। আবেদনে আবেদনকারীর এসএসসি পরীক্ষার প্রবেশপত্রের কপি এবং মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আশফাকুস সালেহীন বলেন, যারা অনলাইনে আবেদন করতে গিয়ে বিড়ম্বনার শিকার হয়েছেন, তাদের ১৫ জুনের মধ্যে আবেদন করতে হবে। আবেদনের পর আমরা যাচাই-বাছাই করে তথ্য সঠিক হলে শিক্ষার্থীদের আগের আবেদনটি বাতিল করা হবে। তখন সে নতুন করে আবেদনের সুযোগ পাবে। অথবা আগের আবেদনটি ঠিকমতো হলে এর পাসওয়ার্ড প্রকৃত রোল নম্বরধারী শিক্ষার্থীকে দিয়ে দেয়া হবে।

তিনি বলেন, এ নিয়ে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবে না এবং এ বিষয়ে চিন্তা করারও কিছু নেই। প্রথমবারের মতো অনলাইনে ভর্তি প্রক্রিয়া চালু হওয়ায় কিছুটা সমস্যা হচ্ছে।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না