Home / ইসলাম / বাংলাদেশি ২৫ হাজার হজযাত্রীর আবেদন নাকচ সৌদি সরকারের

বাংলাদেশি ২৫ হাজার হজযাত্রীর আবেদন নাকচ সৌদি সরকারের

মঙ্গলবার, ০৯ জুন ২০১৫  ০১:০১ অপরাহ্ন

শাওজাহান শাওন :

চলতি বছর বাংলাদেশি হজযাত্রীর সংখ্যা আরো ২৫ হাজার বৃদ্ধি সংক্রান্ত আবেদন নাকচ করেছে সৌদি সরকার। মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের সহকারি সচিব (হজ্জ) বেগম হাসিনা শিরিন বিষয়টি নিশ্চি করে হজ এজেন্সিগুলোকে চিঠি দিয়ে জানিয়েছেন।

ধর্ম মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা সূত্রে জানা গেছে, ধর্ম মন্ত্রণালয় এখনও কোটা বৃদ্ধির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। যদি অনুমতি পাওয়া যায় তখন রেডিও, সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে তা জনগণের কাছে প্রচার করা হবে। তবে সৌদি সরকার কোন ব্যাপারে একবার নাকচ করলে সাধারণত সে ব্যাপারে অনুমতি দেয়না।

ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, নির্ধারিত কোটার মধ্যে যে সকল এজেন্ট যে পরিমাণ হজ্জযাত্রী প্রেরণের জন্য যোগ্য বিবেচিত হয়েছেন তাদের আগামী ১৮ জুনের মধ্যে সৌদি আরবে ব্যাংক হিসাব খোলা এবং টাকা জমাদান, বাড়িভাড়া চুক্তি সম্পাদন ও সৌদি মোয়াল্লেমদের সঙ্গে চুক্তিসহ যাবতীয় কাজ সম্পন্ন করতে হবে।

তারা জানান, নির্ধারিত তারিখের মধ্যে সকল কার্যক্রম সম্পন্ন করতে ব্যর্থ হলে বর্ণিত হজ্জ এজেন্টগণ তাদের হজ্জযাত্রী প্রেরণে ব্যর্থ হবেন মর্মে প্রতীয়মান হয়। এ ধরনের অবহেলার জন্য সংশ্লিষ্ট হজ এজেন্টদের বিরুদ্ধে আইনগত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তারা।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না