Home / শিক্ষাঙ্গন / একসাথে জেডিসি পরীক্ষায় পিতা-পুত্র
একসাথে জেডিসি পরীক্ষায় পিতা-পুত্র

একসাথে জেডিসি পরীক্ষায় পিতা-পুত্র

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় পিতা-পুত্র একসাথে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অংশগ্রহণ করেছে। তারা হলেন- উপজেলার খামারমুন্দিয়া গ্রামের বাবলু হোসেন ও তার ছেলে মেহেদি হাসান। খামার মুন্দিয়া গাজেম আলী দাখিল মাদরাসা থেকে তারা জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

জেডিসি পরীক্ষার্থী বাবুল হোসেন জানান, শিক্ষার কোনো বয়স নেই। এ ছাড়া আমার অনেক দিনের ইচ্ছে একজন আলেম হওয়া। যে কারণে আমি ছেলের সঙ্গে জেডিসি পরীক্ষা দিচ্ছি। এ পরীক্ষায় পাস করলে এরপর দাখিল ও আলিম পরীক্ষা দিয়ে যতদূর সম্ভব পড়তে চাই।

বাবুল হোসেন আরো জানান, ১৯৯৫ সালে দেশে প্রচলিত সাধারণ শিক্ষায় এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাস করেন তিনি। এরপর একাদশ শ্রেণিতে ভর্তি হলেও পারিবারিক চাপে লেখাপড়া চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। তবে তখন থেকেই ইচ্ছে ছিল লেখাপড়া শেষ করার।

বাবার পাশে বসে পরীক্ষা দেয়ার অনুভূতি জানতে চাইলে বাবুলের ছেলে মেহেদী হাসান বলে, বাবা আর আমি এক সঙ্গেই পরীক্ষা দিচ্ছি। খুব ভালো লাগছে। বাবার পাশেই আমার সিট পড়েছে। আমার বাবার ইচ্ছে যেন পূরণ হয় সবাই সেই দোয়া করবেন।

খামার মুন্দিয়া গাজেম আলী দাখিল মাদরাসা সুপার রবিউল ইসলাম জানান, বাবুল হোসেন বলেছিল সার্টিফিকেটের জন্য নয়, জ্ঞান অর্জনের জন্য আমি পড়ি।

নিউজ ডেস্ক:
আপডেট, বাংলাদেশ ৩:২০ এএম, ১৮ নভেম্বর, ২০১৭ শনিবার
এ.এস

Leave a Reply