Home / চাঁদপুর / চাঁদপুর পৌর শহীদ জাবেদ উবির পুরস্কার বিতরণ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উবির পুরস্কার বিতরণ

চাঁদপুর পৌর শহীদ জাবেদ উবির পুরস্কার বিতরণ

‘সুস্থ দেহ, সুস্থ মন গঠনে খেলাধুলার বিকল্প নেই’ এই শ্লোগানকে ধারণ করে চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিাত হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে বার্ষিক ক্রীড়ার প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। শারীরিক গঠন ঠিক রাখতে হলে শিক্ষার্থীদের খেলাধুলার প্রয়োজন। শিক্ষার্থীরা প্রতি বছর এই আনন্দঘন মুহুর্তের জন্য অপেক্ষা করে থাকে। পৌর শহীদ জাবেদ স্কুলটি যার নামে, তিনি একজন মেধাবী ছাত্র ছিলেন। আজ তিনি আমাদের মাঝে নেই। এই শিক্ষক যারা রয়েছেন আপনারা শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে অবহিত করবেন। তারা যদি মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে না জানে তাহলে তারা সু-শিক্ষায় শিক্ষিত হতে পারবেনা। বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত করতে জননেত্রী শেখ হাসিনা শতভাগ শিক্ষিত করতে কাজ করে যাচ্ছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক দীপক চন্দ্র দাসের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, কাউন্সিলর ডিএম শাহাজাহান, আয়েশা রহমান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রহমান ভূঁইয়া।

এদিকে বিকেলে সমাপনী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

তিনি তাঁর বক্তব্যে বলেন, শহীদ জাবেদ জাতির শ্রেষ্ঠ সন্তান, তার প্রতি শ্রদ্ধা রেখে চাঁদপুর পৌরসভা এই বিদ্যালয়টির নামকরণ করেছেন। বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার নেতৃত্ব আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। তোমরা সবাই বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম সাইফুল হক প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহনাজ বেগম মুক্তা, শিক্ষা কর্মকর্তা আব্দুল ওহাব গাজী, শহীদ জাবেদের ভাই শিক্ষাবিদ ও সমাজসেবক রফিকউল্লাহ জাবেদ, হাফেজ মাহমুদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুরাইয়া আক্তার, পীর মহসীন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওশন আরা বেগম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সদস্য আসাদুজ্জামান সোহাগ। পুরস্কার বিতরণ শেষে বিদ্যালয়ের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্কুল ডেস বিতরণ করা হয়।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ৮ : ২০ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার
এইউ