হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদুল আযহার ৩ টি জামাত হচ্ছে

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে এবার ঈদুল আযহার ৩ টি জামাত অনুষ্টিত হচ্ছে। প্রথমটি হবে সকাল ৭ টায়, দ্বিতীয়টি হবে সকাল সাড়ে ৮ টায় এবং তৃতীয় জামাত হবে বেলা ১০ টায় ।

প্রথম নামাজ পড়াবেন মুফতি মাও.আবদুর রউফ, দ্বিতীয় জামাতের নামাজ পড়াবেন মাও.মো.সাঈদ আহমেদ এবং তৃতীয় জামাতের নামাজ পড়াবেন মাও.হাফেজ আনাছ আহমদ।

প্রতিবছরের ন্যায় এবারো চাঁদপুর জেলার সর্ববৃহৎ,প্রাচীন ও ঐতিহাসিক হাজীগঞ্জ বড় জামে মসজিদে ঈদুল আযহার ৩টি করে জামাত অনুষ্ঠিত হয়ে থাকে ।

মসজিদের ভার-প্রাপ্ত মোতওয়াল্লি সাকিল আহমেদ প্রিন্স ৬ জুলাই বেলা ১ টায় এ তথ্য জানান।

তিনি আরোও বলেন,‘ধর্মমন্ত্রণালয় ও ইফার সকল নিদের্শনা অনুসরণ করে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদুল আযহার নামাজ আদায়ে বিশেষ ব্যবস্থাগ্রহণ করা হয়েছে। প্রতিবারই সবদিক লক্ষ্য রেখে মসজিদ কর্তৃপক্ষ সুন্দর ও সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে সবরকম ব্যবস্থা নিয়ে থাকে।’

এ মসজিদে প্রত্যন্ত অঞ্চলের সরকারি-বেসরকারি কর্মকর্তা,প্রশাসনিক কর্মকর্তা,ব্যবসায়ী,ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, ছাত্রসহ জেলার দুরদূরান্ত থেকে সকল পেশার মুসল্লিগণ ঈদের নামাজ আদায়ে ঐতিহাসিক হাজীগঞ্জ বড় জামে মসজিদে সমবেত হন। মুসল্লিদের সুন্দর ও সুষ্ঠভাবে নামাজ আদায় করতে সড়কে প্রয়োজনীয় কাপড়ের দস্তর বিছানোর ব্যবস্থা করতে মসজিদ কর্তৃপক্ষ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণে আন্তরিক রয়েছেন ।

তা’ছাড়াও বিশেষ ট্রাফিক ব্যবস্থা,আইন-শৃংখলা রক্ষায় হাজীগঞ্জ পুলিশ ও স্বেচ্ছাসেবক থাকে । মসজিদ এরিয়া ব্যতীত হাজীগঞ্জ বাজার রোডে বিভিন্ন সুবিধাজনক স্থানে বিশেষ ওজুর ব্যবস্থা রাখা হবে বলে জানা যায় ।

গৃহীত ব্যবস্থার মধ্যে রয়েছে:প্রশাসনিক কর্মকর্তা,পৌর মেয়র,চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যানসহ অন্যান্য জনপ্রতিনিধি ও ব্যবসায়ী গণ্যমান্য ব্যক্তিদের আমন্ত্রণ,নিরাপত্তার জন্য পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি নিশ্চিতকরণ,মাইকিং,মসজিদ সংলগ্ন এলাকা,মাদ্রাসার বারান্দায় নামাজ পড়ার উপযোগী পরিবেশ সৃষ্টি,পরিষ্কার পরিচ্ছন্নতা রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ।

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কর্তৃপক্ষ মুসলমানদের জন্য ঈদের নামাজ আদায়ে মসজিদ কর্তৃপক্ষ মুসল্লিদের স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে আসছে।

জেলার সকল মসজিদে সরকারের ধর্মমন্ত্রণালযের নিদের্শিত সকল নিয়ম মেনে চলতে এবং কোরবানীর পশুর বর্জ্য যথাযথ সময়ে অপসারণের জন্যে আজই চিঠি প্রেরণ করা হবে বলে চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো.খলিলুর রহমান জানান।

চাঁদপুরে সকল উপজেলায় ৭ হাজার ২শ ৪৬টি জামে মসজিদ রয়েছে ।

আবদুল গনি,
চাঁদপুর টাইমস,
৬ জুলাই ২০২২

Share