Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার সাচারে উপমহাদেশের ২য় বৃহত্তম উল্টো রথযাত্রা সম্পন্ন
Rothjatra

কচুয়ার সাচারে উপমহাদেশের ২য় বৃহত্তম উল্টো রথযাত্রা সম্পন্ন

ভারতীয় উপ মহাদেশের দ্বিতীয় বৃহত্তম চাঁদপুরের কচুয়া সাচার জগন্নাথ ধাম প্রাঙ্গনের ১৫১তম উল্টো রথযাত্রা সম্পন্ন হয়েছে। শনিবার (২১ জুলাই) বিকেলে হাজারো ভক্তবৃন্দের উপস্থিতিতে ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এ রথযাত্রা সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির।

বক্তব্যে তিনি বলেন, সাচারের রথযাত্রা হিন্দু সম্প্রদায়ের একটি অণ্যতম উৎসব। আজকের রথযাত্রায় হাজারো ভক্তবৃন্দের মিলন মেলায় দেখে আমি অভিভূত হয়েছি।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের উৎসব পালন সহ দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারে। ভবিষ্যতে এই উৎসব শান্তিপূর্ন ভাবে পালনের লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সাচার জগন্নাথ ধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের সভাপতি বিশিষ্ট শিল্পপতি তিমির সেন গুপ্তের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছিলেন কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নিলীমা আফরোজ,

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দে,সাচার ইউপি চেয়ারম্যান ওসমান গনি মোল্লা, কচুয়া প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দার প্রমুখ। এসময় শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার হাবিব উল্যাহ মারুফ,,কচুয়া থানার ওসি সৈয়দ মাহবুবুর রহমান, ওসি তদন্ত মোহাম্মদ শাহজাহান কামাল,সাচার রথযাত্রা উদ্যাপন কমিটির সভাপতি হারাধন চক্রবর্তী, সাধারণ সম্পাদক শোকদেব গোসামী, সদস্য নিমাই সরকারসহ হাজার হাজার ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বিকাল সাড়ে ৫টার দিকে হাজারো ভক্তবৃন্দ রথ টেনে মন্দির প্রাঙ্গণে নিয়ে যায়।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু

Leave a Reply