Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মরহুম আশেক আলী খানের শাহাদাৎ বার্ষিকী পালিত
কচুয়ায় মরহুম আশেক আলী খানের শাহাদাৎ বার্ষিকী পালিত

কচুয়ায় মরহুম আশেক আলী খানের শাহাদাৎ বার্ষিকী পালিত

চাঁদপুর জেলার প্রথম মুসলিম গ্রেজুয়েট, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির শ্রদ্ধেয় পিতা কচুয়ার গুলবাহার আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম আশেক আলী খানের ৪৩তম শাহাদাত বার্ষিকী বুধবার (২ আগস্ট) পালিত হয়েছে।

এ উপলক্ষে সকালে মরহুমের নামে প্রতিষ্ঠিত আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজের উদ্যোগে তাঁর পরিবারের চিরশায়িত সকলের রুহের মাগফেরাত কামনায় এবং পরিবার বর্গের দীর্ঘায়ু ও সফলতা কামনা করে খতমে আম্বিয়া ও খতমে তালবিয়ার আয়োজন করা হয়েছে এবং মরহুমের পরিবারের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ৯টায় মরহুমের কবরে কলেজ গভর্নিং বডি, কলেজ অধ্যক্ষ, সহকারী প্রধান শিক্ষক, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও শিক্ষার্থীরা ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি ও কবর জিয়ারত করা হয়।

বেলা ১১টায় আশেক আলী খান জামে মসজিদে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়।

এছাড়া আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজে প্রতিটি শ্রেণিতে শিক্ষাবিদ মরহুম আশেক আলী খানের জীবনী নিয়ে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একই দিনে দুপুরে ওই উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে মরহুমের স্মৃতিচারণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক আহমদ উল্লাহ এবং সহকারী শিক্ষক আনিসুর রহমান সেলিমের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, সহাকারী প্রধান শিক্ষক সুলতানা খানম, গুলবাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুক হোসেন, কলেজ গভর্নিং বডির সদস্য আব্দুস সামাদ মাস্টার, নুরুল ইসলাম, মুক্তার খান প্রমুখ।

এদিকে মরহুম আশেক আলী খানের ৪৩তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠান ৫৬নং গুলবাহার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আশেক আলী খান স্মৃতি সংসদের উদ্যোগে পালিত হয়েছে।

প্রতিবেদক-জিসান আহমেদ নান্নু, কচুয়া
: আপডেট, বাংলাদেশ ৯ : ৫৮ পিএম, ২ আগস্ট ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply