Home / বিশেষ সংবাদ / আপন ভাইয়ের নিকট ইভটিজিং এর শিকার যখন স্কুলছাত্রী
আপন ভাইয়ের নিকট ইভটিজিং এর শিকার যখন স্কুলছাত্রী

আপন ভাইয়ের নিকট ইভটিজিং এর শিকার যখন স্কুলছাত্রী

‎Thursday, ‎April ‎02, ‎2015 03: 44 PM
দেলোয়ার হোসাইন:
প্রতিবেদনের শিরোণামটি পড়লে ঘটনাটি আঁৎকে উঠার মতো। হ্যাঁ সমাজে অপরাধ প্রবণতা বেড়ে গেলে এমনি ঘটনা অনেকসময় হয়ে যাওয়া অসম্ভব কিছু নয়। ইভ টিজিং এটি তারুণ্যে সংঘটিত একধরনের অপরাধ। এটি এক ধরনের যৌন আগ্রাসন যার মধ্যে রয়েছে যৌন ইঙ্গিতবাহী মন্তব্য, প্রকাশ্যে অযাচিত স্পর্শ, শিস দেওয়া বা শরীরের সংবেদনশীল অংশে হস্তক্ষেপ। কখনো কখনো একে নিছক রসিকতা গণ্য করা হয় যা অপরাধীকে দায় এড়াতে সহায়ক ভূমিকা পালন করে। অনেক নারীবাদী সংগঠন আরো উপযুক্ত শব্দ দিয়ে ইভ টিজিংকে প্রতিস্থাপনের দাবি জানিয়েছেন। তাদের মতে ইভ শব্দের ব্যবহার নারীর আবেদনময়তাকে নির্দেশ করে যে কারণে উত্ত্যক্ত হওয়ার দোষ নারীর উপর বর্তায় আর পুরুষের আচরণ আগ্রাসনের পরিবর্তে স্বাভাবিক হিসেবে ছাড় পায়।

আমাদের প্রতিবেদনের ভিডিওটিতে দেখা যায়, একটি মেয়ে রিক্সা করে রাস্তা দিয়ে যাচ্ছে, নাম তার চুমকি (ইভটিজারদের দেয়া নাম) । ২জন ছেলে রিক্সায় করে পেছনে পেছনে আসছে। চুমকিকে দেখে তাকে দেখেই ছুড়ে দিল অশ্লীল মন্তব্য, কটূক্তি। এমনকি বিকৃত করে গান গাইতে থাকল…. ‘চুমকি চলেছে একা পথে……….’ ইত্যাদি ইত্যাদি। স্বভাবিকভাবে রাস্তাঘাট, বাস স্টপেজ, গার্লস স্কুল কলেজের সামনে, মহল্লার গলির ধারে এটি খুব পরিচিত একটি দৃশ্য। চুমকি বিষয়টি শুনে অনেকটা বিরক্তিকর চেহারা নিয়ে চুপ করে থাকল, মাঝে মাঝে পিছনে তাকাতে চেষ্টা করল । কিন্তু সে ভালভাবে বুঝতে পারল না এরা দু’জনেই তার পরিচিত।

পরে যখন যুবক দুটির রিক্সা, চুমকির রিক্সার আগে চলে গেল, তখনেই চুমকির চেহারার দিকে যুবক দুটির চেহারা পরস্পর নজর পড়ল, তাতে ঘটেই বিপত্তি, অথ্যাৎ এতক্ষন ইভটিজিং সহ্য করা যতটা কঠিন হয়েছিল, যুবকদের জন্য তারচেয়ে বেশি কঠিন পরিস্থিতির সৃষ্টি হলো ।
যা আপনি নিচের ভিডিওটি না দেখে বিশ্বাস করতে পারবেন না। সুতরাং এই ভিডিওটি দেখার পরও যদি আমরা সামাজিকভাবে ইভটিজারদের এই বিপথ থেকে সুপথে ফিরিয়ে আনতে না পারি তবে ধ্বংস হয়ে যাবে সমাজ ও দেশের ভবিষ্যৎ।

ভিডিওিট দেখুন…… (UC ব্রাউজার ব্যবহারকারীরা ভিডিওটি না দেখতে পারলে, অন্য যে কোন ব্রাউজার ব্যবহার করে ভিডিওটি দেখতে পারেন)