Home / জাতীয় / ‘আপনার মেয়ের জামাই ফেসবুকে এগুলো কী করছে’
'আপনার মেয়ের জামাই ফেসবুকে এগুলো কী করছে'

‘আপনার মেয়ের জামাই ফেসবুকে এগুলো কী করছে’

ভুয়া তথ্য দেওয়া গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের এক ফেসবুক স্ট্যাটাস নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার রাতে নিজের ফেসবুক আইডিতে ‘কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে আবু বকর সিদ্দিক নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে’ এমন একটি স্ট্যাটাস দেন।

এরপর গতকাল সোমবার এই স্ট্যাটাস নিয়ে সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভায় ক্ষোভ প্রকাশ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে লক্ষ্য করে প্রধানমন্ত্রী বলেন, আপনার মেয়ের জামাই ফেসবুকে এগুলো কী করছে। কোটা পদ্ধতি সংস্কার নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। এর পেছনে রাজনৈতিক ষড়যন্ত্র আছে।

এ সময় সভায় উপস্থিত অন্য মন্ত্রীরাও শিক্ষামন্ত্রীর মেয়ের জামাই ইমরান এইচ সরকারের ফেসবুক স্ট্যাটাস নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। জবাবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আমার মেয়ের সঙ্গে ইমরানের সম্পর্ক ছিল বিয়ের পর ৩ মাস। এখন ওদের মধ্যে সম্পর্ক নেই।

মন্ত্রিপরিষদ সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে চাকরিপ্রত্যাশী শিক্ষার্থীদের ঘরে ফেরানোর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী। এ ছাড়া তিনি কোটাব্যবস্থা পরীক্ষা-নিরীক্ষার নির্দেশ দেন।

প্রসঙ্গত, কোটা পদ্ধতি সংস্কার নিয়ে রবিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সাধারণ শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ চলাকালে গুজব ছড়িয়ে পড়ে যে আবু বকর সিদ্দিক নামে এক ছাত্র পুলিশি হামলা নিহত হয়েছেন। ওই ঘটনার সমর্থনে ইমরান এইচ সরকার তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন।

এদিকে আজ মঙ্গলবার মৃত্যুর গুজব ছড়ানো এই স্ট্যাটাসটির জন্য গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারসহ আরো ২০-২৫টি অ্যাকাউন্ট ও পেজও শনাক্ত করেছে পুলিশের সাইবার ক্রাইম টিম। এই অ্যাকাউন্ট ও পেজগুলির বিরুদ্ধে আন্দোলনে উসকানি দেয়ার অভিযোগও করা হচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।
এমটি নিউজ