Home / জাতীয় / রাজনীতি / আগামীকালই শপথ নেবে জাতীয় পার্টি
শপথ

আগামীকালই শপথ নেবে জাতীয় পার্টি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) নির্বাচিত সংসদ সদস্যরা আগামীকাল বুধবার-ই শপথ নেবেন বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। মঙ্গলবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় রংপুর নগরীর নিজ বাসভবনে তিনি এ কথা জানান।

অবশ্য আজ সকাল থেকেই গুঞ্জন ছিল জাতীয় পার্টির নির্বাচিতরা আগামীকাল বুধবার শপথ নিতে সংসদে যাচ্ছেন না। বিষয়টি নিশ্চিত করে আজ মঙ্গলবার সকালে দলের মহাসচিব মুজিবুল হক চুন্ন বলেন, ‘আমরা বুধবার শপথ নিচ্ছি না। বৃহস্পতিবার আমাদের বৈঠক ডাকা হয়েছে। সেদিন আলোচনা করে শপথের বিষয়টি ঠিক করা হবে।’

পরে নেতাদের সঙ্গে আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত পরিবর্তন করেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

নিয়ম অনুযায়ী সংসদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশের তিনদিনের মধ্যে শপথ নিতে হয়।

নির্বাচনে যাওয়া নিয়ে নাটকীয়তা, আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগ নিয়ে দেনদরবার করে দ্বাদশ সংসদ নির্বাচনে ২৬টি আসনে ছাড় পেয়েছিল জি এম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টি। কিন্তু জিততে পেরেছে মাত্র ১১টিতে।

নির্বাচিতরা হলেন—দলের চেয়ারম্যান জি এম কাদের (রংপুর-৩), মহাসচিব মুজিবুল হক চুন্নু (কিশোরগঞ্চ-৩), কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ (চট্টগ্রাম-৫), রুহুল আমিন হাওলাদার (পটুয়াখালী-১), প্রেসিডিয়াম সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী (ফেনী-৩), হাফিজ উদ্দিন আহমেদ (ঠাকুরগাঁও-৩), গোলাম কিবরিয়া (বরিশাল-৩), সেলিম ওসমান (নারায়ণগঞ্জ-৫), মো. আশরাফুজ্জামান (সাতক্ষীরা-২), মোস্তাফিজুর রহমান (কুড়িগ্রাম-১) ও শরিফুল ইসলাম (বগুড়া-২) । এদের মধ্যে রুহুল আমিন হাওলাদার ও আশরাফুজ্জামান ছাড়া বাকিরা বর্তমান সংসদের সংসদ সদস্য হিসেবে আছেন।

চাঁদপুর টাইমস ডেস্ক/ ৯ জানুয়ারি ২০২৪