Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ সম্পন্ন
জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ সম্পন্ন

জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ সম্পন্ন

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের এতিহ্যবাহী শাহ্তলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ নভেম্বর) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অভিভাবক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন পদকপ্রাপ্ত চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।

প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা তার বক্তব্যে বলেন, জীবনে সফলতা অর্জন করতে হলে প্রতিভা থাকতে হবে। তোমাদের মতো বাচ্চারাই যুগে যুগে বিপ্লব ঘটায়। তোমাদের বিদ্যালয়ের সভাপতি শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তোমরা তার মান ভালো ফলাফল অর্জনের মাধ্যমে রক্ষা করতে হবে।

তিনি আরও বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বূঙ্গঁবন্ধুও কিন্তু ছোটবেলা থেকেই প্রতিভাবান ছিলেন। কেউ হটাৎ করে বড় হয়না, ছোট থেকেই বড় হতে হয়। তাই তোমাদের মাঝেও প্রতিভাবে লালন করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের ভালো লেখাপড়া করে ভালো, ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ হয়ে সমাজ গড়ার কারিগড় হতে হবে। তোমরাই আগামীতে সমাজকে গড়তে হবে। শিক্ষককে সম্মান করতে হবে। কারন পিতা-মাতার পরেই শিক্ষকের স্থান। ভালো ফলাফল অর্জনের মাধ্যমে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে হবে।

তিনি আরো বলেন, পড়ালেখার একটি অংশ হচ্ছে খেলাধূলা। আজকে যারা প্রতিযোগিতায় বিজয়ী হতে পারনি, তারা আগামীতে চেষ্টা করবা, তাহলে জয়ী হতে পারবা। তোমাদের মধ্যে অধ্যবসায় থাকতে হবে। একবার না পারলে বারবার চেষ্টা করতে হবে।
তিনি আলো বলেন,এ বিদ্যালয়ের সভাপতি সাংবাদিক সোহেল রুশদী একজন জনবান্ধব এবং এলাকার শিক্ষার মান উন্নয়নে দীর্ঘদিন ব্যাপক কাজ করছে । পাশাপাশি সাংবাদিকতায়ও ভালো করেছে । আমরা তার ভালো কাজ গুলোকে স্বাগত জানাচ্ছি এবং প্রশাসনের পক্ষ থেকে সবধনের সহযোগিতা থাকবে ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অপরিহার্য। এ বিদ্যালয়ে জাতীয় সকল প্রোগ্রাম যৌথ ও তাৎপর্যপূর্নভাবে পালন করা হয়। আমাদের এ প্রতিষ্ঠান এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার ব্যাপারে বিশেষ ভূমিকা রাখছে। বিশেষ করে নারী শিক্ষায় এ প্রতিষ্ঠান অনেক এগিয়ে। আজকে যে আমাদের এই অনুষ্ঠানের প্রধান অতিথি একজন জনপ্রশাসন পদক প্রাপ্ত জনবান্ধব সরকারি কর্মকর্তা। তিনিও কিন্তু ভালো কাজের জন্যই এ পদক পেয়েছেন।

তিনি আরও বলেন, তোমাদের বিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করতে হলে ভালো ফলাফল অর্জন করতে হবে। এ বছর যারা এসএসসি পরীক্ষার্থী তারা বাড়িতে মনোযোগ সহকারে পড়াশুনা করতে হবে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নাজমা আক্তার, জিলানী চিশতী কলেজের ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, পাইকদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আমির হোসেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার ও জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য ফিরোজা বেগম, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ফাহিমা জাহান, অভিভাবক মো: আবুল কাশেম ক্বারী।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো: সফিক ক্বারী ,শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও বিশিষ্ট সমাজসেবক মো: নুরুজ্জামান মুন্সি, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সহকারি শিক্ষক মো: লুৎফর রহমান, সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি লাইব্রেরীয়ান মো: রবিউল আওয়াল খান, কম্পিউটার অপারেটর মো; মোস্তফা কামাল।

অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা ও অনুষ্ঠানের সভাপতি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

করেসপন্ডেট

Leave a Reply