Home / চাঁদপুর / হাইমচর-চাঁদপুর সড়কে রাতে ভয়ংকর সিএনজি স্কুটার!
cng stand

হাইমচর-চাঁদপুর সড়কে রাতে ভয়ংকর সিএনজি স্কুটার!

হাইমচর-চাঁদপুর সড়কে রিক্সা চালক, ব্যানগাড়ি চালক, অপ্রাপ্ত বয়স্ক চালক ও অদক্ষ চালকরা সিএনজি স্কুটার চালাচ্ছে। এসব সিএনজি স্কুটার চালকরা রাতে সিএনজি স্কুটারের লাইট ইচ্ছে মত ব্যবহার করছে। ফলে মোটর সাইকেল আরোহী, রিক্সা আরোহী, পথচারিদের চোখে আলো পড়ে অহরহ দুর্ঘটনা ঘটছে।

সবমিলিয়ে সাধারণ মানুষের নিকট রাতের সিএনজি স্কুটার এখন ভয়ংকর অভিজ্ঞতায় পরিণত হয়েছে। ভোক্তভোগীরা দুর্ঘটনা হতে রক্ষায় প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করছেন।

ভোক্তভোগীদের থেকে জানা যায় হাইমচর-চাঁদপুরসহ হাইমচরের বিভিন্ন সড়কে শতাধিক সিএনজি স্কুটার চলছে। এসব সিএনজি স্কুটারর হেড লাইট ও দু’পাশে অতিরিক্ত লাইট ব্যবহার করছে। রাতে হেডলাইট উপরের দিকে দিয়ে এবং ইচ্ছে মত বেপরোয়া ভাবে চালকরা সিএনজি স্কুটার চালাচ্ছে।

রাস্তা দিয়ে মটর সাইকেল আরোহী, রিক্সা আরোহী, পথচারিদের চোখে হঠাৎ প্রচন্ড আলো পড়ে অনেকেই চোখ বন্ধ করে ফেলতে হয়। ব্যস্ত সড়কে এ ভাবে হঠাৎ চোখ বন্ধ করায় দুর্ঘটনার কবলে পড়তে হয় তাদের।

ইতোপূর্বে প্রশাসন লাইট ব্যবহারে বার বার সতর্ক করে দেয়ার পরেও কোন নিয়মনীতি মানছেন না অধিকাংশ চালকরা।

আসছে ঈদে এ চালকরা যেন বেপরোয়াভাবে গাড়ির লাইট ব্যবহার করে জনসাধারনের জীবন ও সম্পদের ক্ষতি করতে না পারে সে জন্য এদের বিরোদ্ধে প্রশাসন ব্যবস্থা গ্রহন করার জোর দাবি জানিয়েছেন ভোক্তভোগী সাধারণ মানুষ।

আলগী বাজার বিশিষ্ট ব্যবসায়ী মোক্তার খাঁ জানান ‘এ সপ্তাহে বাজার হতে রাতে মোটর সাইকেল নিয়ে চাঁদপুর যাওয়ার সময় ছৈয়াল বাড়ি মোড়ে গেলে একটি সিএনজি স্কুটার এমনভাবে লাইট মারে যে আমার চোখ বন্ধ হয়ে যায়। বিপরীত দিক হতে কোন গাড়ি আসলে নির্ঘাত দুর্ঘটনার কবলে পড়তে হতো।’

: আপডেট, বাংলাদেশ সময় ৮:১০ পিএম, ৮ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- বি এম ইসমাইল, হাইমচর

Leave a Reply