Home / চাঁদপুর / সাহিত্য মানুষকে সমৃদ্ধ করে এগিয়ে নিয়ে যায় : ডা. দীপু মনি
litolmegh-forum

সাহিত্য মানুষকে সমৃদ্ধ করে এগিয়ে নিয়ে যায় : ডা. দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি বলেছেন, সাহিত্য মানুষকে সমৃদ্ধ করে। সাহিত্য মানুষকে এগিয়ে নিয়ে যায়। তাই আমরা সাহিত্য চর্চার মাধ্যমে আরো এগিয়ে যাব। বর্তমান সময়ে মনে হয়েছিলো কাগজের পত্রিকা হারিয়ে যাবে, কিন্তু এখন দেখছি আরো বেড়েছে। পত্রিকার মাধ্যমেই আমরা সাহিত্য চর্চার সুযোগ পাচ্ছি।

সোমবার (৩০ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর লিটলম্যাগ ফোরামের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে ‘কল্পে গল্পে ইলিশ’ ও ‘যাপনে-উদযাপনে ইলিশ’ নামে দু’টি গ্রন্থের পাঠ উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চাঁদপুরের সাহিত্য প্রেমি লোকদের দেখলে আমার খুবই ভাল লাগে। সাহিত্য চর্চার জন্য আমার যদি কোন সহযোগিতা লাগে, সেক্ষেত্রে ইচ্ছা ও কোন প্রকার ত্রুটি থাকবে না।

চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাতের সভাপতিত্বে ও ফোরামের সাধারণ সম্পাদক কাদের পলাশের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মঈনুল হাসান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, ডাঃ পীযুষ কান্তি বড়–য়া, চাঁদপুর লেখক পরিষদের আহবায়ক মো. জাহাঙ্গীর হোসেন, ফোরামের সহ-সভাপতি তছলিম হোসেন এবং স্বাগত বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহবায়ক মো. নুরে আলম পাটওয়ারী।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply