Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তি উপ-নির্বাচনে বিপুল ভোটে কামরুজ্জামান মিন্টু বিজয়ী
Kamruzzaman-Mintu

শাহরাস্তি উপ-নির্বাচনে বিপুল ভোটে কামরুজ্জামান মিন্টু বিজয়ী

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদ উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোতি প্রার্থী কামরুজ্জামান মিন্টু বেসরকারিভাবে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।

তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ৮শ ৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনিত প্রার্থী ওবায়েদুল হক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৪’শ ৩৩ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী (শ্রমিক লীগ নেতা) বাবুল আক্তার পেয়েছেন ৭ হাজার ১’শ ১৫ ভোট।

মোট ভোট কাস্ট হয়েছে ৫৭ হাজার ৯৬। বৈধ ভোট ৫৬ হাজার ৩’শ ৯৬। মোট ভোট বাতিল হয়েছে ১ হাজার ৪’শ।

বুধবার সকাল ৮ টা থেকে উপজেলার ৫৮টি কেন্দ্রে একযোগে এই ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিত ছিল একে বারেই নগন্য। তবে দু’ একটি কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল লক্ষণীয়।

শাহরাস্তি উপজেলায় ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ভোটার সংখ্যা ১ লাখ ৬৩ হাজার ৩০জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৮০ হাজার ৯’শ ৯১জন ও মহিলা ভোটার ৮২ হাজার ৪৯জন।

মোট ভোট কেন্দ্র ৫৮টি। প্রত্যেক ভোট কেন্দ্রে ১জন এসআই’র নেতৃত্বে ৩জন কনস্টেবল ও ১২জন আনসার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল।

এ ছাড়াও ২০টি মোবাইল টিম, ৫টি স্ট্রান্ডিং টিম ও ২টি স্ট্যান্ডবাই টিম ছিল। এছাড়াও ৩ প্লাটুন বিজিবির পাশা-পাশি ছিল র‌্যাবের টহলও।

প্রসঙ্গত, গত ২০১৪ সালের ২৩ মার্চ শাহরাস্তি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে উপজেলা বিএনপির সভাপতি মোঃ দেলোয়ার হোসেন মিয়াজী দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন এবং গত ২৭ এপ্রিল-২০১৮ ইং তিনি চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণ করেন।

আগামী ২০ মে ২০১৯ তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এ বছরের এপ্রিল মাসে তিনি হঠাৎ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। গত ৮ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাঁর পদত্যাগপত্রটি গ্রহণ করে এ পদটি শূন্য ঘোষণা করে। গত ১০ জুন নির্বাচন কমিশন শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

২৫ জুলাই ভোটগ্রহণের কথা ছিল। এরই মধ্যে উপজেলার রাঢ়া গ্রামের জাকির হোসেন বাদী হয়ে আদালতে একটি রিট পিটিশন দায়ের করলে আদালত ১০ কর্ম দিবসের জন্যে এ নির্বাচন স্থগিত ঘোষণা করে। এরপর ২২ জুলাই নির্বাচন কমিশন অনির্দিষ্টকালের জন্যে এ নির্বাচন স্থগিত করে।

প্রায় দু’ মাস পর গত ২৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশন আবার ৩ অক্টোবর এ উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
০৩ অক্টেবার, ২০১৮

Leave a Reply