Home / বিনোদন / শাকিবের শিক্ষাগত যোগ্যতার নিয়ে যা বললেন নিপুন

শাকিবের শিক্ষাগত যোগ্যতার নিয়ে যা বললেন নিপুন

ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলায় শাকিব খানের ওপর ক্ষিপ্ত হয়েছেন চিত্রনায়িকা নিপুন। নিজেকে উচ্চশিক্ষিত দাবি করে উলটো শাকিব খানের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন এই অভিনেত্রী। একই সাথে শাকিবের পূর্বের বিভিন্ন ইতিহাস তুলে ধরেছেন নিপুন, টেনে এনেছেন প্রথমজীবনের শাকিবের নানা কথা।

‘৭১ এর মা জননী’ খ্যাত চিত্রনায়িকা নিপুন রবিবার দিবাগত রাতে সোশ্যাল মিডিয়া ফেসবুকে নিজের প্রোফাইলে বিস্তারিত লেখেন।

নিপুন বলেছেন, শাকিব খান আজকে আপনাকে কিছু কথা বলতে চাই। আপনি কি ভাবে বলেন বা বুঝাতে চান যে, বাংলাদেশের নায়িকারা শিক্ষিত না, ব্যাকগ্রাউন্ড ভালো না? মিডিয়াতে শুধু বুবলি যোগ্য এবং শিক্ষিত? শাকিব খান, আপনি নিজের বৌ এর চেয়ে বেশি বারবার বুবলির গুনগান মিডিয়াতে বলতেছেন। তাই নয় কি? যাই হোক ব্যক্তিগত ব্যাপারে না-ই বা গেলাম।

শাকিব খানের বুবলীর সম্পর্কে অভিমত বিষয়ে নিপুন বলেন, আপনি পারসোনালি মানুষকে বা বুবলিকে খুশি করার জন্য যা খুশি বলেন,কিন্তু মিডিয়ার সামনে অন্য আর্টিস্টদের সম্মান দিয়ে কথা বলবেন। আর আপনার শিক্ষাগত যোগ্যতা? আপনার ফ্যামেলি ব্যাকগ্রাউন্ড? আপনি মনে হয় আপনার ১১ বছর আগের কথা ভুলে গেছেন। ইমিগ্রেশন অফিসার ইমিগ্রেশনে ইংরেজিতে যা কিছুই জিজ্ঞেস করত আপনি না বুঝেই ‘ইয়েস’ ‘নো’ বলতেন; যোখানে অন্য আর্টিস্টরা ঠিক ঠাক উত্তর দিত। আপনি এতই শিক্ষিত যে ‘ইডি’ (এম্বারকেশন-ডিসএম্বারকেশন) কার্ড পূরণ করতে পারতেন না। ভুলে গেছেন?

ইন্ডাস্ট্রিতে অনেক শিক্ষিত শিল্পী রয়েছে উল্লেখ করে নিপুন বলেন, ইন্ড্রাস্ট্রিতে অনেক শিক্ষিত আর্টিস্ট আছে যাঁরা নিজের ব্যাপারে মিথ্যা জাহির করেনা। আপনি মনে হয় আপনার ব্যাকগ্রাউন্ড এর সঙ্গে সঙ্গে অন্য আর্টিস্টদের ব্যাকগ্রাউন্ড ও ভুলে গেছেন। তাই আমি আমার ব্যাকগ্রাউন্ড আবারও আপনাকে মনে করে দিতে চাই যে, আমি কোথা থেকে এসেছিলাম এবং আমার ফ্যামেলি ব্যাকগ্রাউন্ড আমার বাবার পেশা,আমার মা’র পেশা,আমার ভাই-বোন, আমার শিক্ষা, আমার গ্রাজুয়েশন কি? আপনাকে আরও মনে করিয়ে দিতে চাই যে, বনানীর যে বাসায় আমি থাকি সেটা সিনেমার টাকায় কেনানা । এটা আমার পৈত্রিক,মিডিয়াতে আসার আগে থেকেই ছিল। সিনেমায় এসেছি ভালো লাগা থেকে।

নিজের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে এই অভিনেত্রী বলেন, মস্কো থেকে ২ বছর পর গ্রাজুয়েশন এর ক্রেডিট ট্রান্সফার করে ইউএস এর লা ভ্যালি কলেজ থেকে গ্রাজুয়েশন শেষ করে এসেছি।

সিনিয়রদের শাকিব অসম্মান করেছেন উল্লেখ করে নিপুন বলেন, আপনি তো আবার অতীত ভুলে যান। তাই আরও মনে করিয়ে দিতে চাই যে , আপনি শুটিং এর সেটে রাজ্জাক আঙ্কেলকে সকাল থেকে বিকাল পর্যন্ত বসিয়ে রেখেছিলেন। শেষ পর্যন্ত সেটে আর আসেননি। আরও কতজনকে যে অসম্মান করেছেন তার হিসেব নেই। ভুলে গেছেন? ইন্ড্রাসট্রি তে যা খুশি তা করেছেন আপনি। সিনিয়ররা আপনার ব্যবহারে অতিষ্ট। আপনার জন্যই তো ওনারা ইন্ড্রাসট্রিতে নিয়মিত না। আপনি কি করে ভাবেন যে, রাজ্জাক আঙ্কেল, ফারুক আঙ্কেল, আলমগীর আঙ্কেল আপনাকে বার বার সাপোর্ট দিবে।

নিপুন বলেন, শাকিব খান, বাংলা সিনেমা নিয়ে আপনি যে নোংরা রাজনীতি করছেন তা নিজের ও কিছু দেশী-বিদেশী স্বার্থনিশি মহলের স্বার্থ রক্ষার জন্য করছেন যা বাংলাদেশ চলচিত্র শিল্পর জন্য মারাত্মক ক্ষতিকর । বাংলা চলচিত্র নিয়ে নোংরা রাজনীতি বাদ দেন। আর মিডিয়ার সবাই জানে আপনার অতীত এবং ব্যাকগ্রাউন্ড ।

অপু বিশ্বাস-বুবলী সম্পর্কে শাকিবকে উদ্দেশ্য করে নিপুন বলেন, বুবলীর ভিডিও গানের লক্ষ লক্ষ ভিউ ভিউয়ের কথা এতবার বার বলেন কেন? ভিউ বেশি মানেই কি অপুর চেয়ে বেশি বুবলির গ্রহণযোগ্যতা দর্শকদের কাছে? আপনি কি জানেন না যে,বুস্ট করিয়ে মানে টাকা খরচ করিয়ে ভিউ বাড়ানো যায়। আর আমি যখন থেকে ইন্টারনেট ব্যবহার করি, তখন আপনি ইন্টারনেটের “ই” ও জানতেন না।

চলচ্চিত্রে বিনিয়োগ করার সক্ষমতা রয়েছে উল্লেখ করে নিপুন বলেন, মুভি বানানোর জন্য ইনভেস্ট আমিও করতে পারি কিন্তু আপনার মতো শয়তান যত দিন ইন্ড্রাস্ট্রিতে থাকবে ভালো মানুষরা ইনভেস্ট করতে চাইবে না। কারণ কিছু লোককে তো রেখছেনই টাকা দিয়ে সেই সিনেমা পাইরেসি করানোর জন্যে এবং নিজেকে স্বঘোষিত কিং খান প্রতিষ্ঠিত করার জন্য। পরবর্তীতে মিডিয়াতে কথা বলার আগে অবশ্যই চিন্তা ভাবনা করে সিনিয়র আর্টিস্টদের ও অন্যান্য আর্টিস্টদের সম্মান দিয়ে কথা বলবেন আর নিজের অতীতটা মনে রাখবেন। (কালেরকণ্ঠ)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুরে ৫ দিনব্যাপি স্কাউট ইউনিট লিডার কোর্সের উদ্ধোধন

বাংলাদেশ ...