Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ৩৫০ গৃহহীন পরিবারকে ঘর প্রদান

মতলব উত্তরে ৩৫০ গৃহহীন পরিবারকে ঘর প্রদান

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিকল্পনা ছিল সকল মানুষের জন্য গৃহনির্মাণ নিশ্চিত করা। তিনি বাস্তবায়ন করতে পারেনি। আমরা তার স্বপ্ন বাস্তবায়ন করা হচ্ছে। নিঃস্ব, ভূমিহীন এবং যাদের ভূমি আছে তাদের বাড়ি করে দেওয়া হবে।

শনিবার (১১ আগস্ট) সকালে মতলব উত্তর উপজেলা পরিষদ মায়া বীরবিক্রম মিলনায়তনে শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৩২৯ ও এখলাছপুর ইউনিয়নের ১৪১টি পরিবারকে যাদের জায়গা আছে ঘর নেই, এমন ৩৫০ টি পরিবারের মাঝে বসতঘর ঘর প্রদান করা হয়। উক্ত গৃহহীনদের ঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃৃতায় তিনি এসব কথা বলেন।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, আওয়ামীলীগ গরীর-দুঃখীর সরকার। আওয়ামীলীগ যখনই ক্ষমতায় আসে তখনই গরীব ও দুস্থরা তাদের অধিকার ফিরে পায়। ইত্যোমধ্যে তা প্রমাণ হয়ে গেছে। যাদের জায়গা আছে ঘর নেই, তাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ উদ্যোগে এ প্রকল্পের মাধ্যমে ঘর দিয়েছেন।

তাই জনগণ বার বার আওয়ামীলীগকে ক্ষমতায় দেখতে চায়। শেখ হাসিনা সবসময়ই গরীব বান্ধব। তাই তিনি গরীবদের দুঃখ বুঝেন। এর আগে কখনো কোন প্রধানমন্ত্রী এমন মনমানসিকতা নিয়ে দেশ চালায় নি। মন্ত্রী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে আওয়ামীলীগকে আবার ক্ষমতায় আনতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি মাদক নির্মূলের ব্যাপারে বলেন, সমাজ থেকে মাদক নির্মূল করে দিতে হবে। মাদক যতদিন নির্মূল না হবে ততদিন সমাজ অভিশাপের মধ্যে থাকবে। এজন্য জনপ্রতিনিধি, প্রশাসন, নেতাকর্মী ও জনসাধারন সবাইকে একযোগে কাজ করতে হবে। মতলব উত্তর উপজেলায় আগামীতে আরো ৫০০ টি গরীব পরিবারের মাঝে ঘর দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।

ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী আরো বলেন, সরকারের কাজ হচ্ছে জনসেবা করা। আমরা আপনাদের সেবা করে যাচ্ছি। জাতির পিতা বলেছিলেন, এদেশে একটা গৃহহীন থাকবে না। আমরা তার স্বপ্ন বাস্তবায়ন করছি। দেশে বর্তমানে শতকরা ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছাবে। দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

মন্ত্রী আরো বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে অর্থনৈতিক প্রবৃদ্ধির পাশাপাশি যে জিনিসগুলো প্রয়োজন সরকার তা দ্রুততার সাথে করছে বলেই বঙ্গবন্ধুুর দেখিয়ে যওয়া সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন তড়ান্নিত হচ্ছে। দেশের সকল গৃহহীন মানুষদের ঘর দেয়ার পরিকল্পনা হতে নিয়েছে সরকার উল্লেখ করে মন্ত্রী বলেন এজন্য গৃহহীন মানুষদের একটি তালিকা তৈরি করা হবে এবং কোন মানুষই বাসস্থানহীন থাকবেন।দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দেওয়ার আহবান জানিয়েছেন মন্ত্রী মায়া চৌধুরী।

তিনি বলেন, যে নৌকায় ভোট দেওয়ায় দেশ স্বাধীন হয়েছে, আপনারা বাংলা ভাষায় কথা বলতে পারেন, দেশের উন্নয়ন হয়েছে, সেই নৌকায় আবারও ভোট দিয়ে আওয়ামী লীগকে আপনাদের সেবা করার সুযোগ দেবেন। আগামী ২০১৯ সালের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করবেন, আপনাদের কাছে এটাই আমার প্রত্যাশা।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, উপজেলা আ’লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, প্যানেল মেয়র হাজী রুহুল আমিন।

এ সময় উপস্থিত ছিলেন- মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেন, উপজেলা আ’লীগ নেতা বোরহান উদ্দিন মিয়া, পৌরসভার কাউন্সিলর আবদুল মান্নান বেপারী, আল-আমিন সরকার, রুহুল কুদ্দুস মাষ্টার, জহিরুল হক, শাহাদাৎ হোসেন ঢালী খোকন, বোরহান উদ্দিন প্রধান, আবদুস সালাম খান, আহসান হাবীব, মহিলা কাউন্সিলর মিল্লাতুন নেসা মিলি, শিউলী বেগম ও মনোয়ারা বেগম, প্রশাসনিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল

Leave a Reply