Home / অর্থনীতি / ব্যাচেলরদের জন্য বাজারে এলো বিশেষ ফ্রিজ

ব্যাচেলরদের জন্য বাজারে এলো বিশেষ ফ্রিজ

এক বছর ধরে নানা পরীক্ষা-নিরীক্ষার পর অবশেষে ব্যাচেলরদের জন্য বাজারে ফ্রিজ নিয়ে এলো ওয়ালটন। দু’টি ভিন্ন ডিজাইনের এ ফ্রিজের প্রতি ক্রেতাদের আগ্রহও লক্ষ্য করা গেছে।

ব্যাচেলরদের জন্য ফ্রিজ কিনতে চাইলে রাজধানীর আগারগাঁওয়ে চলমান ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যাওয়াই বেশি লাভ। কেননা, মেলায় রয়েছে উপহারও।

বাণিজ্য মেলার মূল ফটক দিয়ে সোজা দক্ষিণে গেলে যে টাওয়ার পড়ে তার একটু সামনেই ওয়ালটনের প্যাভিলিয়ন। সুদৃশ্য প্যাভিলিয়নটি উদ্বোধনের দিন ঘুরে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিন তলাবিশিষ্ট প্রতিষ্ঠানের প্যাভিলিয়নে লিফটও রয়েছে। যার নিচতলায় ফ্রিজ, দুই তলায় মোবাইল-ল্যাপটপ আর উপরের তলায় অন্যান্য পণ্য দিয়ে সাজানো। তবে ক্রেতাদের বেশি আগ্রহ দেখা গেছে ওয়ালটনের ফ্রিজ, ওয়াশিং মেশিনের প্রতি। প্রতিষ্ঠানটি মেলায় ফ্রিজ কিনলেই দিচ্ছে হোম ডেলিভারি ফ্রি। এছাড়া উপহার হিসেবে অন্য পণ্যও রয়েছে।

ওয়ালটনের সেলস অফিসার রাফিউল করিম বাংলানিউজকে বলেন, ২০১৫ সালে তিনটি মডেলের ‘ব্যাচেলর ফ্রিজ’ বাজারে আনার জন্য বাণিজ্য মেলায় প্রদর্শনী দেওয়া হয়েছিল। তবে অনেক পরীক্ষা-নিরীক্ষা-গবেষণার পর দু’টি ভিন্ন ডিজাইনের ফ্রিজ আনা হচ্ছে।

ডব্লিওএফও মডেলের ফ্রিজ দু’টির মধ্যে একটি বাজারে পাওয়া যাচ্ছে। যার গ্রস ভলিউম ৫ দশমিক ৫ সিএফটি। দাম পড়বে মাত্র ১৩ হাজার ৯শ’ টাকা। আর ৫ সিএফটি অন্য ফ্রিজটি এখনো বাজারে পাওয়া যাচ্ছে না। তবে শিগগিরই হয়তো পাওয়া যাবে।

প্রতিষ্ঠানটি ডিপ ফ্রিজ এনেছে বেশ কয়টি মডেলের। ৯ সিএফটি থেকে ১৮ সিএফটি’র ফ্রিজগুলোর দাম ধরা হয়েছে ১৮ হাজার ৯শ’ টাকা থেকে ২৮ হাজার ১শ’ টাকা।

এক্সপোর্ট কোয়ালিটির ফ্রিজগুলোর ভলিউম ১১ দশমিক ৫ সিএফটি থেকে ৩৩ সিএফটি। দাম ধরা হয়েছে ২৯ হাজার ৯শ’ টাকা থেকে ৫৭ হাজার ৯শ’ টাকা।

ওয়ালটন ফ্রিজ ভেদে হেয়ার স্ট্রেটার, স্ট্যাবুলাইজার ও কেক মেকার উপহারও দিচ্ছে।

ফ্রিজ ছাড়াও দেশীয় প্রতিষ্ঠানটির ওয়াশিং মেশিনের প্রতি ক্রেতাদের ভালো সাড়া দেখা গেছে। ওয়ালটনের তিনটিও মডেলের ওয়াশিং মেশিনের সবগুলোই অটো। কেউ যদি ব্যবহার প্রণালী নাও জানেন, কোনো সমস্যা নেই। শুধু কাপড় দিয়ে স্টার্ট বাটনের চাপ দিলে সবকাজ নিজেই করে নেবে মেশিন।

ওয়ালটনের ওয়াশিং মেশিনের আরেকটি বৈশিষ্ট্য হলো-এটি কাপড় তিনবার পরিষ্কারের পর নিজেই ৮০ শতাংশ শুকিয়ে দেবে। ৬ কেজি কাপড় ধরবে এমন মেশিনটির দাম ধরা হয়েছে ২১ হাজার ৫শ’ টাকা। এ মেশিনটি সম্পূর্ণ প্রক্রিয়া শেষ করতে সময় নেবে ১৫ মিনিট।

৭ কেজি কাপড় ধোয়া যায়, এমন মেশিনের দাম ধরা হয়েছে ২৪ হাজার ৫শ’ টাকা। এটি সময় নেবে ১০ মিনিট। আর ৮ কেজির কাপড়ের জন্য ওয়াশিং মেশিনটির দাম ধরা হয়েছে ২৮ হাজার টাকা। এটিও সময় নেবে ১৫মিনিট।

নিউজ ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ৫ : ৩০ পিএম, ৩ জানুয়ারি ২০১৭ সোমবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

মাইকিং করে আলু বিক্রি!

আলুর ...