Home / তথ্য প্রযুক্তি / বিশ্বের সর্বপ্রথম বাঁকানো পর্দার ল্যাপটপ

বিশ্বের সর্বপ্রথম বাঁকানো পর্দার ল্যাপটপ

বাঁকানো পর্দার প্রথম ল্যাপটপ
‌‌আর মাত্র একদিন পরেই জার্মানীর বার্লিনে বসছে প্রযুক্তির অন্যতম জনপ্রিয় মেলা আইএফএ। আসছে মেলায় চমক দেখাতে তাই ব্যস্ত সবাই। এরইমধ্যে মেলাতে বিশ্বের সর্বপ্রথম বাঁকানো পর্দার ল্যাপটপ নিয়ে আসার ঘোষণা দিয়ে রীতিমত হৈচৈ ফেলে দিয়েছে প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এসার।

এসার জানিয়েছে, ২১ ইঞ্চি পর্দার প্রিডিটর ২১এক্স মডেলের ল্যাপটপটি তৈরি করা হয়েছে গেমারদের কথা চিন্তা করে। এই ল্যাপটপে গেমাররা অনেক সাচ্ছন্দ্যে এবং রোমাঞ্চের সাথে গেম উপভোগ করতে পারবেন।

বাঁকানো পর্দার এই ল্যাপটপের রেজ্যুলেশন ২৫৬০ বাই ১০৮০, গ্রাফিক্স কার্ড হিসেবে ব্যবহৃত হয়েছে এনভিডিয়ার সর্বশেষ সংস্করণ মোবাইল জিটিএক্স ১০৮০, প্রসেসর হিসেবে থাকছে ইন্টেলের ৭ম প্রজন্মের কেবি লেক কোর প্রসেসর।

জি-সিঙ্ক সহনীয় পর্দার এই ল্যাপটপে আরো থাকছে টবি আই ট্রাকিং হ্যার্ডওয়ার, ৪.২ অডিও এবং বড় মাপের উজ্জ্বল্য চেরি ম্যাক্স মেকানিক্যাল কিবোর্ড।

বছর তিনেক আগে সর্বপ্রথম বাঁকানো পর্দার টিভি এলেও ল্যাপটপে এই প্রযুক্তির ব্যবহার এটাই প্রথম বলে দাবি করেছে এসার। আনুষ্ঠানিকভাবে দাম প্রকাশ করা না হলেও ধারণাকৃত মুল্য ৪ হাজার ডলারের কাছাকাছি।(বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৯:০৭ পি,এম ০১ সেপ্টেম্বর ২০১৬,বূহস্পতিবার
ইব্রাহীম জুয়েল

Leave a Reply

ইন্টারনেট কানেকশন নেই