Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ এ আর পাইলট উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল হাজিরা চালু
A R pilot
বিদ্যালয়ের ফাইল ছবি

ফরিদগঞ্জ এ আর পাইলট উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল হাজিরা চালু

স্কুলের প্রবেশ ও ছুটির সময় বের হওয়ার সময় পরিচয় পত্র পাঞ্চ করার মাধ্যমে অভিভাবক ও শিক্ষকদের কাছে শিক্ষার্থী হাজিরা/উপস্থিতি নিশ্চিত করণের মাধ্যমে ডিজিটাল হাজিরা পদ্ধতি চালু করেছে ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়।

বুধবার সকালে আনুষ্ঠানিক ভাবে এই পদ্ধতির উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ইউএনও জয়নাল আবদিন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সম্পাদক নুরুন্নবী নোমান, যুগান্তর প্রতিনিধি প্রবীর চক্রবর্তী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল জানান, ‘স্কুলের প্রবেশের সময় শিক্ষার্থীরা তাদের পরিচয় পত্র মেশিনের পাঞ্চ করার মাধ্যমে হাজিরা দিবে। যেই ছাত্রী স্কুলে অনুপস্থিত থাকবে তাদের অভিভাবকদের কাছে আধা ঘন্টার মধ্যে এসএমএস চলে যাবে। টানা ৭ দিন উপস্থিত না থাকলে তার ছাত্রত্ব বাতিল জনিত এসএমএস পাবে অভিভাবক। একই সাথে স্কুল ছুটির সময় মেশিনে পরিচয়পত্র পাঞ্চ করে না বেরুলে সে স্কুল পলাতক হিসেবে চিহ্নিত হবে। তা স্কুলের ওয়েব সাইটে শিক্ষার্থীরা বেতন, ভর্তি, পরীক্ষার ফলাফল জনিত সকল তথ্য পাবে।’

About The Author

প্রতিবেদক- সানাউল হক, ফরিদগঞ্জ করেসপন্ডেন্ট

Leave a Reply