Home / চাঁদপুর / ‘দেশের ৭ লাখ ৪৮ হাজার শিক্ষার্থীকে ৪শ’ ১১ কোটি টাকা বৃত্তি দেয়া হয়েছে’

‘দেশের ৭ লাখ ৪৮ হাজার শিক্ষার্থীকে ৪শ’ ১১ কোটি টাকা বৃত্তি দেয়া হয়েছে’

পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নুরুল আমিন বলেছেন, বর্তমান সরকারের সময়ে শিক্ষা, স্বাস্থ্য, কর্মক্ষেত্র, রাজনীতিসহ নানামূখী উদ্যোগের কারণে নারীদের সকল ক্ষেত্রে উন্নয়ন সাধিত হয়েছে। দেশের উন্নয়নের জন্য নারীদের আরো কিভাবে এগিয়ে নিয়ে আসা যায় সেই চেষ্টা অব্যাহত রয়েছে। সমাজের সকল স্তর থেকে নারীদের কাজে সহযোগিতা করলে নারী-পুরুষ কারো মধ্যে আর বৈষম্য থাকবে না।

শনিবার (১১ আগষ্ট) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উদ্যোগে ‘নারী শিক্ষা অব্যাহত ও নারীকে আত্মপ্রত্যয়ী করে তোলার বিষয়ে করণীয় শীর্ষক’ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট গঠনের পর থেকে এ পর্যন্ত ১ লাখ ১৩ হাজার ছাত্র এবং ৬লাখ ৩৫ হাজার ছাত্রীকে ৪শ’ ১১ কোটি টাকা বৃত্তি দেয়া হয়েছে। এর মধ্যে ছাত্রীদের সংখ্যাই বেশী। এছাড়াও আমরা দূর্ঘটনায় আহত শিক্ষার্থীদেরকে অর্থ সহায়তা প্রদান করি। আর যার পরিমাণ হচ্ছে এককালীন ২৫ হাজার টাকা।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উপ-পরিচালক রেখা রানি বালো। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. শফি উদ্দিন।

কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, নারী জনপ্রতিনিধ, গণমাধ্যম কর্মী, স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তা, শিক্ষার্থীসহ ৪১জন অংশ গ্রহন করেন। কর্মশালায় নারীর শিক্ষা অব্যাহত ও অগ্রগতি বিষয়ে করণীয় বিষয়ক দলীয় পর্যালোচনা শেষে বিভিন্ন সুপারিশ উপস্থন করেন দল প্রদান।

প্রতিবেদক : আনোয়ারুল হক

Leave a Reply