Home / চাঁদপুর / দু’বছরে চাঁদপুরে বাল্য বিয়ের হার অনেক কমেছে : জেলা প্রশাসক
city-of-hilsha
Chandpur City Of Hilsha Dreamer & Creator Md. Abdus Sabur Mandal

দু’বছরে চাঁদপুরে বাল্য বিয়ের হার অনেক কমেছে : জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল জানিয়েছেন, ‘গত দু’বছরে চাঁদপুরে বাল্য বিয়ের হার অনেক কমেছে। বাল্য বিবাহ দায়ে গত সপ্তাহে একজন কাজী ও ইউপি সদস্যকে জরিমানা করেছি। বাল্য বিবাহের সাথে জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না ।

বৃস্পতিবার (১২ অক্টোবর) সকাল ‘কন্যা শিশুর জাগরণ-আনবে দেশে উন্নয়ন’ এই শ্লোগানে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, জেলা শিশু একাডেমির আয়োজনে চাঁদপুরে বাল্য বিবাহ নিরোধ দিবস উপলক্ষে ব্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরো বলেন ,‘আমরা বাল্য বিবাহের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছি। প্রতিটি ওয়ার্ড, ইউনিয়নে কাজ করছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ডেকেছি । যাতে করে কোথাও বাল্যবিবাহ সংগঠিত হতে না পারে । নির্বাহী কর্মকর্তারা কাজ করছে। কোথাও বাল্য বিবাহ না হয় তারা সে নজর রাখছে। বাল্য বিবাহ রোধ সকলকে সচেতন হতে হবে। অচিরেই আমরা চাঁদপুকে বাল্য বিবাহ মুক্ত জেলা ঘোষণা করবো।’

শিশুদের নিয়ে জেলা প্রশাসক বলেন, ‘বাংলাদেশ এখন শিশুদের নিয়ে খুবই স্বপ্ন দেখছে। এখন শিশুদের পুরো জাতি তাদের নিয়ে ভাবছে। আগামিতে তারা কি অবস্থানে যাবে। সেদিকে যদি আমরা চিন্তা করি তাহলে বাল্য বিবাহ নিরোধে বাঙ্গালী জাতির জন্য অন্যতম একটি গুরুত্বপূর্ণ বিষয়।’

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) আয়েশা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকতা কাউছার আহমেদ।
জেলা মহিলা কর্মকর্তা মহিউদ্দিন আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা শিশু একাডেমির অফিস সহকারি কর্মকর্তা মোস্তফা কামাল, জেলা এনসিটিএফ সভাপতি মতিয়া চৌধুরীর,ফারজানা ইয়াসামিন প্রমুখ ।

আলোচনা সভার পূর্বে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের নেতৃত্বে জেলা শিশু একাডেমির প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়কে প্রদক্ষিণ হয়ে জেলা শিশু একাডেমিতে গিয়ে শেষ হয়।

প্রতিবেদক- আনোয়ারুল হক
: আপডেট, বাংলাদেশ ১১:৪৩ পিএম, ১২ অক্টোবর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

Hal chas by cow

আধুনিকতার ছোঁয়ায় চাঁদপুরে বিলুপ্তির পথে গরু-লাঙ্গলের হাল চাষ

চঁদপুর ...