Home / চাঁদপুর / ‘দিওয়ানা মন’ দিয়ে চলচ্চিত্র অঙ্গনে চাঁদপুরের কৃতি সন্তান রাফি সালমান
Rafi Salam

‘দিওয়ানা মন’ দিয়ে চলচ্চিত্র অঙ্গনে চাঁদপুরের কৃতি সন্তান রাফি সালমান

‘দিওয়ানা মন’ ছায়াছবিতে নায়ক চরিত্রে অভিনয় করে বাংলাদেশ চলচিত্র অঙ্গনে জায়গা করে নিলেন চাঁদপুরের কৃতি সন্তান রাফি সালমান।

যে কিনা বাংলাদেশ চলচিত্রের এক সময়ের জনপ্রিয় নায়ক প্রয়াত সালমান শাহ’র অসমাপ্ত ছবি প্রেম পিয়াসী ছবিতে অভিনয় করেছেন।

তারপর থেকেই বাংলাদেশ চলচিত্র অঙ্গনে তার যাত্রা শুরু হয়। এর পূর্বে রাফি সালমান বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত নাটক সোনার হরিণ, শিকার, পরশী, ভয়, আতংক, অবশেষে একদিন ঢাকা টু বরগুনাসহ বেশ কিছু নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন।

সর্বশেষ ২০১৬ সালে এই অভিনয় শিল্পী পরিচালক নুরুল ইসলাম প্রীতমের দিওয়ানা মন ছবিতে মূল নায়কের চরিত্রে অভিনয় করেন। তার বিপরীতে নায়িকা চরিত্রে অভিনয় করেন নায়িকা নির্জন।

যে ছবিটি বাংলাদেশের বিভিন্ন জেলার হলগুলোতে প্রদর্শিত হয়। একই সাথে দিওয়ানা মন ছবিটি চাঁদপুরের কোহিনুর সিনেমা হল, মতলব উপজেলার সুরমা ও হাজীগঞ্জ উপজেলার রণি সিনেমা হলে প্রদর্শিত হলে অনেক সাড়া জাগে বলে জানাগেছে। এছাড়া সোসাল মিডিয়াতেও ছবিটি ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

চাঁদপুরের কৃতি সন্তান এ অভিনয় শিল্পীর সাথে কথা বলে জানা যায়, তিনি ১৯৯৩ সালে চাঁদপুরে সূর্য তরুণ নাট্য গোষ্ঠীর মাধ্যমে অভিনয় জগতে যাত্রা শুরু করেন। সেখান থেকেই বিভিন্ন মঞ্চ নাটকে অভিনয় করে ধীরে ধীরে ঢাকামুখী হন। এরপর বাংলাদেশ টেলিভিশনের তালিকা ভূক্ত শিল্পী হিসেবে নিজেকে সংযুক্ত করেন।

ক্রমান্বয়ে অভিনয়ের মাধ্যমে নাট্যাঙ্গনে তার পরিচিতি বাড়তে থাকে। একের পর এক বিভিন্ন নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন। তার অভিনীত ওইসকল নাটকগুলো একুশে টিভি, চ্যানেল টুয়ান্টি ফোর, চ্যানেল ওয়ান, বাংলা ভিশন, মাই টিভি, এন টিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হয়।

চ্যানেলে প্রচারিত এসব নাটক গুলোতে তার সাথে অভিনয় করেন, নায়িকা রিচি, তানিয়া আহমেদ, তমালিকা কর্মকার, তাজিন, ছন্দা, ছবি, লুনা আফরোজসহ আরো অনেকে।

এসব নাটক গুলোতে অভিনয়ের মাধ্যমে নিজেকে গড়ে তুলে রাফি সালমান দিওয়ানা মন ছবিতে মূল চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়ান। তবে তার অভিনীত এসব নাটক ও ছবির মধ্যে সবচেয়ে আলোচিত বিষয় হলো, জনপ্রিয় নায়ক প্রয়াত সালমান শাহ,র মৃত্যুর পর তার অসমাপ্ত প্রেম পিয়াসী ছবিতে রাফি সালমান বিশেষ চরিত্রে অভিনয় করেন।

ছায়াছবিতে অভিনয়ের মাধ্যমে বাংলাদেশ চলচিত্র অঙ্গনে সুনামের সাথে নিজের নামটি সংযুক্ত করা এই অভিনয় শিল্পীর জন্ম ইলিশের বাড়ি চাঁদপুর জেলার কোড়ালিয়া গ্রামে। তাঁর পিতা ইব্রাহিম হাওলাদার চাঁদপুরের একজন প্রখ্যাত ব্যবসায়ী ছিলেন।

দিওয়ানা মনের পর এই অভিনয় শিল্পী সম্প্রীতি অভিনয়ের জন্য কলকাতা যাচ্ছেন বলে জানাগেছে। তবে দর্শকদের ভালো কিছু এবং সারপ্রাইজ হিসেবে নতুন কিছু উপহার দিবেন বলে তার তথ্য তিনি গোপন রেখেছেন।

চাঁদপুরের এই কৃতি সন্তান অভিনয়ের মাধ্যমে যেনো দর্শকদের মন জয় করে যাতে আরো বেশি প্রশংসা কুড়াতে পারেন সেজন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছেন।

প্রতিবেদক- কবির হোসেন মিজি

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

Jobs women

চাঁদপুরে সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা রোববার

চাঁদপুরে ...