Home / চাঁদপুর / জেলা তথ্য অফিসের উঠান বৈঠক

জেলা তথ্য অফিসের উঠান বৈঠক

চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক উঠোন বৈঠক সোমবার (৩ সেপ্টম্বর) সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়। চাঁদপুরের মতলব উত্তরে এখলাছপুর ইউনিয়নের মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সংশ্লিষ্ট প্রকল্পের জিওবি খাতে শিশু ও নারী অধিকার ও নিরাপত্তা,অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য,শিশু ও নারী নির্যাতনরোধ,নিরাপদ মাতৃত্ব,জেন্ডার সমতা,
মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ,পরিস্কার পরিচ্ছন্নতা, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ,মাতৃদুগ্ধ,শিশু অধিকার,টিকাদান ও নারীর ক্ষমতায়ন কার্যক্রম সমূহ পরিবেশ সরক্ষা ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা বিষয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

এখলাছপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো.জসিম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্যে রাখেন প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার।

তিনি বলেন ,‘আপনার সন্তান কে নিয়মিত স্কুলে পাঠাতে হবে। সরকার শিক্ষার্থীদের উপ-বৃত্তি টাকাসহ নানা সুযোগ দিয়েছে। অটিজম ও প্রতিবন্ধদের নানা সুযোগ সুবিধা দিয়েছে।’

নারীদের নানা বিষয়ে প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছে। এসব প্রশিক্ষণ মহিলা,যুব,সমাজসেবা অধিদপ্তরে দেয়া হয়ে থাকে। বয়স্ক,বিধবা সহ বিভিন্ন ভাতা দেয়া হচ্ছে।

স্বাগত বক্তব্য রাখেন সহকারী তথ্য কর্মকর্তা দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে অন্যদের বক্তব্য রাখেন উপজেলার কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক,এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন,মেম্বার আবু মুসা প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের প্রজেক্টরের মাধ্যামে চলচ্চিত্র প্রদর্শনী ও সংগীতানুষ্ঠান করা হয়।

strong>প্রতিবেদক : আনোয়ারুল হ্ক
আপডেট, বাংলাদেশ সময় ৮: ২২ পিএম,৩ সেপ্টেম্বর ২০১৮,সোমবার
এজি

Leave a Reply