Home / শিক্ষাঙ্গন / জেএসসি পরীক্ষা ১ নভেম্বর শুরু
File photo
ফাইল ছবি

জেএসসি পরীক্ষা ১ নভেম্বর শুরু

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, ১ নভেম্বর এ বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট ও সমমান পরীক্ষা শুরু হবে। এজন্য সকল প্রস্তুতি চলছে। এ ছাড়া আগামী বছরের ১ জানুয়ারি সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের মাঝে বই বিতরণের কথাও জানান মন্ত্রী।

শিক্ষামন্ত্রী সোমবার (৪ সেপ্টেম্বর) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে একথা বলেন।

এ সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন,অতিরিক্ত সচিব মো.মহিউদ্দিন খান ও অব্দুল্লাহ আল হাসান চৌধুরী,এনসিটিবির চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র সাহা, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহাবুবুর রহমান,সেকায়েপ প্রকল্প পরিচালক ড.মো.মাহামুদ-উল-হকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন,‘ মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য বাস্তবায়নে মন্ত্রণালয়ের কাজ আরো গতিশীল করতে হবে ‘

বাংলাদেশের ভবিষ্যৎ অনেক সম্ভাবনাময় উল্লেখ করে তিনি বলেন,‘আমরা সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। ২০২১ সালের মধ্যে দেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করবো। তিনি সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ আহ্বান জানান।’

পরে শিক্ষামন্ত্রী পরিবহন পুল ভবনে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। (ইত্তেফাক)

করেসপন্ডেন্ট
:আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ এ এম, ৫ সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার
এজি

Leave a Reply