Home / চাঁদপুর / ‘জাতির পিতা বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত হতো’
DSCN3266

‘জাতির পিতা বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত হতো’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে চাঁদপুরের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন।

বুধবার সকাল ৯টায় চাঁদপুর শহরের মুক্তিযোদ্ধা সড়কস্থ অঙ্গীকার পাদদেশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য দান করেন চাঁদপুর-৩ আসনের সাংসদ ডা. দীপু মনি, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী, আওয়ামী লীগের ত্রাণ ও সমজা কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

সকাল সাড়ে ৯টায় হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শোক র‌্যালি বের হয়। র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। এতে বিভিন্ন পেশাজীবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা অংশ নেন।

এরপর শিল্পকলা একাডেমি মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোক সভায় জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, জাতির পিতা এমন একজন আদর্শের মানুষ ছিলেন, যার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। স্বাধীনতার পর থেকে বঙ্গবন্ধু এই দেশটাতে শ্রেষ্ঠ দেশ হিসেবে গড়ে তুলবে চেয়েছেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করে পুরো দেশটাকে ধ্বংস করতে চেয়েছিলো হত্যাকারীরা। জাতির পিতা বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো।

তিনি আরো বলেন, আজকে জাতির পিতা আর্দশকে ধারণ করে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশক এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশ আজ বিশে^র দরবারে অনেকটুকু যায়গা করে নিয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ এবং স্বাপ্ন পূরণের লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা জীবন বাজি রেখে লড়াই করে যাচ্ছেন। তাই আমরা সকলে মিলে জননেত্রীর হাতকে আরো শক্তিশালি করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো।’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সুলতানার পরিচালনায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সিনিয়র যুগ্ম সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপনেত্রী অধ্যাপিকা মাসুদা নুর খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার ইয়াকুব আলী।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

শেয়ার করুন

Leave a Reply