Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে গাভী জন্ম দিলো যমজ এড়ে বাছুর

মতলবে গাভী জন্ম দিলো যমজ এড়ে বাছুর

চাঁদপুর মতলব উত্তর উপজেলার শিকিরচর গ্রামে একটি গাভীর দুটি এরে বাছুর প্রসব করেছে। অবিশ্বাস্য হলেও সত্য।

শুক্রবার (১৭ নভেম্বর) ভোরে উপজেলার ছেংগারচর পৌরসভার ২নং ওয়ার্ডের শিকিরচর বড় ঢালী বাড়ি গ্রামের গৃহকর্তা মো. ফয়েজ মিয়ার গাভী দু’টি এরে বাছুর প্রসব করে। যা সচরাচর আমাদের চোখে পড়ে না।

গাভী প্রতি একটি বাছুর জন্ম দেওয়া দেখতে আমরা অভ্যস্ত। কিন্তু এ অস্বাভাবিক ও বিস্ময়কর ব্যাপারটির সচারাচর ঘটে না। এ অভাবনীয় দৃশ্যটি বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে এলাকায়।

জানা যায়, শুক্রবার ভোরে গৃহকর্তা মো. ফয়েজ মিয়ার গাভী যমজ এঁরে বাছুরের জন্ম দেয়। তা শুক্রবার সকালের মধ্যে এ খবর সর্বত্র ছড়িয়ে পড়ে এলাকার উৎসুক জনতা গাভীটি ও জন্ম নেওয়া যমজ এরে বাছুর দুটিকে এক নজর দেখতে ভিড় জমাচ্ছে ফয়েজ মিয়ার বাড়িতে।

বিভিন্ন এলাকা থেকে উৎসুক শত শত নারী-পুরুষ ভীড় জমাচ্ছেন। তবে অনেকে বলছেন এটি একটি বিরল ঘটনা। সচরাচর এমনটা দেখা যায় না।

গাভীটি এবং যমজ দুটি এঁরে বাছুর ঊভয়ই সুস্থ আছে। এ খবর পেয়ে ছেংগারচর পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর আ. সালাম খান শুক্রবার সকালে গাভীটি দেখতে যান।

ভাগ্যবান গৃহকর্তা মো. ফয়েজ মিয়া জানান, গত ৪ বছর আগে ১৫ হাজার টাকা দিয়ে দেশীয় একটি বাছুর কিনে আনেন। এবং লালন পালন করতে থাকেন। এর পর ধীরে ধীরে এ বাছুরটি বড় হয়ে গাভী আকারে হয়ে উঠে।

তিনি আরো বলেন, এবার নিয়ে তার পালিত গাভীটি এ পর্যন্ত চারবার এঁরে বাছুর জন্ম দেয়। প্রতিবারই একটি করে এরে বাছুর প্রসব করলেও এবার এ গাভীটি যমজ এরে বাছুরের প্রসব করে।

তিনি জানান, গাভীটি প্রথম বাছুর প্রসব করার পর ৫ মিনিট পর দ্বিতীয় এঁরে বাছুর প্রসব করে।

তিনি আরো জানান,এ সৌভাগ্যবান গাভীর জন্ম দেওয়া এরে বাছুরকে বড় করে প্রতি কোরবানির ঈদে এ পর্যন্ত ৫ লাখ বিক্রি করেছেন তিনি। লাল রংয়ের দেশীয় এ গাভীটি দৈনিক ৭-৮ কেজি দুধ দেয়। এ বছর তার গাভী থেকে দু’টি এরে বাছুর জন্ম দেওয়ায় তিনি খুব খুশি। এটিকে তিনি ভাগ্য ভালো বলে বিশ্বাস করেন। এ গাভী দিয়ে তিনি স্বাবলম্বী হওয়ারও স্বপ্ন দেখছেন।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.মো. ফারুক হোসেন বলেন, এটি সম্পূর্ণ প্রকৃতির খেয়াল। তিনি এই বিষয়টিকে অস্বাভাবিক বলে মনে করছেন না। বাছুর দু’টিকে যত্ন নিলে দ্রুতই বড় হয়ে উঠবে।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল,
: আপডেট, বাংলাদেশ ১০ :১৫ পিএম, ১৭ নভেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

Monir bak protibondhi

চাঁদপুর পৌরসভা বাকপ্রতিবন্ধি মনিরের দায় নেবে?

চাঁদপুর ...