Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ছোটদের বুদ্ধিমত্তায় শাহতলীতে অগ্নিকাণ্ড থেকে রক্ষা

ছোটদের বুদ্ধিমত্তায় শাহতলীতে অগ্নিকাণ্ড থেকে রক্ষা

চাঁদপুর সদর উপজেলার শাহতলী বাজারের পশ্চিম পাশে এবং শাহতলী কামিল মাদরাসার উত্তর পাশের পল্লী বিদ্যুতের তারের সাথে তাল গাছের পাতার ঘর্ষণে অগ্নিস্ফুলিঙ্গ বের হয়।

পল্লী বিদ্যুতের এই তারটি অনাকাঙ্খিত অবস্থায় তাল-গাছের পাতার উপর থাকায় প্রায় সময়ই আগুন জ্বলে উঠতে, এতে পথচারীসহ আসে-পাশের অনেকেই চমকে উঠতো।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেল এরই এক ঘটনায় ওই তালপাতায় আগুনের মাত্রা বেশি হয়ে গাছের মাথায় আগুন জ্বলে উঠে। পাশেই খেলাধুলা অবস্থায় থাকা এলাকার ছোট ক’জন বালকের নজরে আসে।

তাদের নজরে আসার পর তারা এই আগুনের প্রতিরোধ করতে তাৎক্ষণিক বুদ্ধিমত্তার সাথে একাধিক ডিল ছুড়ে পাতাটি বিদ্যুতের তার থেকে আলাদা করে দেয়। এতে করে আগুন নিভে যায়।
এ ঘটনায় স্থানীয় অনেকেই ঝড়ো হয়ে যায় এবং ছোট বালকের এ কার্যক্রমকে প্রশংসিত মনে করেন।

আগুন নিভানোর ক্ষেত্রে ভূমিক নিয়েছিলো মোঃ কাইফ (৯ম শ্রেণী), শাহরিয়ার ভুবন (১০ম শ্রেণী), পারভেজ পাটওয়রী (৪র্থ শ্রেণী)। এবং সেই সময় ছবি তুলেছে তাদের সহযোগী জুয়েল আহমেদ।

মাঝে মাঝেই বিভিন্ন স্থানে বিদ্যুৎ এর তারের ঘর্ষণে অগ্নিস্ফুলিঙ্গ ও হতাহতের ঘটনার খবর শুনতে পাওয়া যায়। এজন্য বড় কোন দুর্ঘটনার আগেই পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ দ্রুত এ বিষয়গুলোর প্রতি দৃষ্টি দেবেন এ দাবিই করেছেন এলাকাবাসী।

প্রতিবেদক- এম.এ.শাকুর
: আপডেট, বাংলাদেশ ১১: ০০ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

jibondip

চাঁদপুর বড়স্টেশনে অনলাইন রক্তদাতা জীবনদীপের ব্লাড গ্রুপিং

শহীদ ...