Home / চাঁদপুর / চাঁদপুর শিল্পকলা একাডেমিতে সপ্তাহব্যাপি আন্তঃজেলা নাট্যোৎসব শুরু

চাঁদপুর শিল্পকলা একাডেমিতে সপ্তাহব্যাপি আন্তঃজেলা নাট্যোৎসব শুরু

‘নাটক বিনিময়ে মৈত্রীর বন্ধনে’ এই শ্লোগানকে সামনে রেখে বর্ণচোরা নাট্যগোষ্ঠীর ৪৪ বছর পথ চলার আনন্দে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে জেলা শিল্পকলা একাডেমিতে সপ্তাহব্যাপি আন্ত:জেলা নাট্যোৎসব। উৎসব উদ্বোধন করবেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত, চাঁদপুর থিয়েটার ফোরামের সভাপতি শহীদ পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা। আন্ত:জেলা নাট্য উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উৎসব উদ্যাপন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী। সন্ধ্যা ৭টা থেকে জেলা শিল্পকলা একাডেমিতে লালন নামা নাটকটি প্রদর্শিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেন, এই মাটি নয় জঙ্গিবাদের, এই মাটি মানবতার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান মুক্তযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতিকে জাগ্রত করেছেন। তিনি বাঙালি জাতির স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করেছেন। মানুষ মানুষের জন্য, মানুষ মানবতার জন্য। এ কথা শিখেয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর স্বাধীরতার ৪৭ বছর পর জননেত্রেী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠাতা করতে এখনো কাজ করছেন।

তিনি বলেন, চননেত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের বাংলাদেশ ঠাই দিয়ে যে মানবতার দৃষ্টান অর্জন করেছেন, তা খবুই বিরল। বাংলাদেশের সকল সাংস্কৃতি মানুষের পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। তাঁর প্রতি আমাদের বিন¤্র শ্রদ্ধা জনাই। তিনি আরো বলেন, যতদিন বাংলার মাটিতে সাংস্কৃতি কর্মীরা থাকবে, ততদিন বাংলার মাটিতে কোন অপশক্তি থাকবে না। আমরা চাঁদপুরের সংস্কৃতি কর্মীরা চাঁদপুরে এক থেকে গন সচেতনতা সৃষ্ঠি করবো। আমরা মাদক. সন্ত্রাস, জঙ্গিবাদম, বাল্যবিবাহসহ সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই করবো।

প্রসঙ্গত বর্ণচোরা নাট্যগোষ্ঠীর আয়োজনে আন্তঃজেলা নাট্যোৎসবে ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ এবং বর্ণচোরা ছাড়াও চাঁদপুরের ৬টি নাট্যদল আংশগ্রহণ করবে। বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমিতে স্বাগতিক দল বর্ণচোরা নাট্যগোষ্ঠীর নাটক জিয়াউল আহসান টিটোর রচনা ও নির্দেশনায় ‘লালন নামা’ মঞ্চস্থ হয়।

এ নাটকে অভিনয় করবেন : শরীফ চৌধুরী, রতন খান, অরুন সরকার, শুভ্র রক্ষিত, শাহের সাব্বির, আনোয়ার হোসেন জীবন, কামরুজ্জামান শিশির, আশরাফ বাবু, কুমকুম, সাবিয়া জান্নাত দীপা, শানজানা চৌধুরী তানহা, আফরোজা খাতুন রোজা, হ্যাপী আক্তার, আব্দুল্লাহ আল মামুন, শান্ত সূত্রধর, দেবব্রত সরকার বিজয়, রাজা মজুমদার, প্রণব ঘোষ, মাজহারুল ইসলাম মিলন, এ কে আজাদ, নুরে আলম নয়ন, আল-আমিন, সিয়াম খান, নাজমুল হোসেন বাপ্পী, লিটন মাহমুদ, আসমা আক্তার, কুহু দত্ত। সঙ্গীত ও বাদনে বিচিত্রা সাহা, মুক্তা দে, মানিক দেবনাথ, বলাই চন্দ্র সরকার, স্বপন চক্রবর্তী, কাব্য কণিকা, সোহিনী দাস ও শিবা দাস।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ১১:৫৯ পিএম, ১২ অক্টোবর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

বিরল প্রেম, মৃত প্রেমিকের সঙ্গে তরুণীর বিয়ে, জানলে অবাক হবেন !!

খবরটা ...