Home / চাঁদপুর / চাঁদপুর বিদ্যুৎ বিভাগের ৪০ হাজার গ্রাহককে প্রি-পেইড মিটার প্রদান
pdb miter

চাঁদপুর বিদ্যুৎ বিভাগের ৪০ হাজার গ্রাহককে প্রি-পেইড মিটার প্রদান

চাঁদপুর বিদ্যুৎ বিভাগ (পিডিবি) ৪০ হাজার গ্রাহককে এ পর্যন্ত প্রি-পেইড মিটার প্রদান করেছে।বিদ্যুৎ বিভাগ (পিডিবি),চাঁদপুরের একজন সহকারী প্রকৌশলী বুধবার (১৬ মে ) বিকেলে বিষয়টি চাঁদপুর টাইমসকে জানান।

তিনি বলেন, চাঁদপুর বিদ্যুৎ বিভাগ, নতুন বাজার অফিসের অধীন ৫৪ হাজার সব ধরণের গ্রাহক রয়েছে। বৈদুত্যিক লাইন রয়েছে ২শ’ ৯০ কি.মি.। এরমধ্যেই ৪০ হাজার গ্রাহককে পোস্ট মিটারের পরিবর্তে প্রি-পেইড মিটার সংযোজন করেছেন ।

বর্তমানে ওই প্রকৌশলী বলেন, ‘পিডিবি’র যতটুকু লাইন ততটুকুই বিদ্যুৎ সংযোগ রয়েছে।’ ২০১৭-২০১৮ অর্থবছরে ৪ হাজার নতুন সংযোগ দিতে সক্ষম হয়েছে পিডিবি চাঁদপুর। গড়ে প্রতি মাসে ৩ শ’ করে নতুন সংযোগ হচ্ছে।

প্রি-পইড কার্ড সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে পিডিবি রবি ও গ্রামীণ দু’টো অপারেটরকে প্রি-পেইড বিলিং এর মাধ্যমে বিদ্যুৎ নিশ্চিত করার অনুমতি দিয়েছে। এছাড়াও গ্রাহক প্রয়োজনে ব্র্যান্ডিং স্টেশন থেকেও রিচার্জ করতে পারবে।

চাঁদপুর পৌর এলাকায় কত ভাগ বিদ্যুৎ নিশ্চিত হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,‘ চাঁদপুর পৌর এলাকায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিত হয়েছ্।’

তবে পল্লীবিদ্যুৎ বিভাগের ভৌগোলিক এলাকায় পিডিবি’র দায়িত্ব নেই । পিডিবিতে বর্তমানে লোডশেডিং শূন্যের কোটায় নামানো সম্ভব হয়েছে বলে জানান।

প্রতিবেদক : আবদুল গনি
আপডেট, বাংলাদেশ সময় ৮: ৪০ পিএম,১৬ মে ২০১৮, বুধবার
এজি

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

times iftar...

চাঁদপুর টাইমসের প্রতিনিধি সম্মেলন ও ইফতার মাহফিল

দিনব্যাপি ...