Home / চাঁদপুর / চাঁদপুর প্রাথমিক শিক্ষা বিভাগরে ১৬ লাখ বইয়ের চাহিদা প্রেরণ

চাঁদপুর প্রাথমিক শিক্ষা বিভাগরে ১৬ লাখ বইয়ের চাহিদা প্রেরণ

চাঁদপুরের ৮ উপজেলার প্রাথমিক শিক্ষা বিভাগে আগমি শিক্ষাবর্ষের জন্যে ১৬ লাখ ১৬ হাজার ১শ’ ৮৭ বইয়ের চাহিদা প্রেরণ করা হয়েছে।

২০১৮ সালের ১ জানুয়ারি প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদানের জন্যে এ চাহিদা প্রেরণ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা বিভাগ থেকে চাঁদপুর টাইমসকে দেয়া তথ্যমতে চাঁদপুর সদরের জন্যে ৩ লাখ ১৪ হাজার ৩শ’ ৪৬ কপি, কচুয়া উপজেলার জন্যে ৭ লাখ ৬৮ হাজার ৪৯ কপি, ফরিদগঞ্জ উপজেলার জন্যে ২ লাখ ৩৭ হাজার ২শ’ ৪৬ কপি, হাজীগঞ্জ উপজেলার জন্যে ২ লাখ ৮ হাজার ৬শ’ ৫০ কপি, হাইমচর উপজেলার জন্যে ৭৪ হাজার ৯শ’ ৪০ কপি, শাহরাস্তি উপজেলার ১ লাখ ৪৫ হাজার ৮শ কপি, মতলব দক্ষিণ উপজেলার জন্যে ১ লাখ ৫৮ হাজার ৫৮ কপি এবং মতলব উত্তর উপজেলার জন্যে জন্যে ২ লাখ ২শ’ ৯৮ কপি বইয়ের চাহিদা প্রেরণ করা হয়েছে।

এদিকে আগামি নভেম্বরের মধ্যে সকল চাহিদাকৃত বই চাঁদপুরে এসে পৌঁছবে এবং ডিসেম্বরের মধ্যে স্ব-স্ব উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে জেলা প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে পৌঁছানোর জন্যে শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা রয়েছে। যাতে ২০১৮ সালের ১ জানুয়ারি সারাদেশের ন্যায় চাঁদপুরেও বই উৎসব পালন করা যায়।

প্রসঙ্গত, শিক্ষা অফিসের গোডাউনে উদ্বৃত্ত বইয়ের সাথে সমন্বয় হবে কিন্ াতা জানা যায় নি। এ বছরও প্রত্যেক শিক্ষার্থীর হাতে নতুন বই প্রদান করবে প্রাথমিক শিক্ষা বিভাগ।

প্রতিবেদক : আবদুল গনি
: আপডেট, বাংলাদেশ ০৮ : ১১ এএম, ২ সেপ্টম্বর ২০১৭, শুক্রবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

চাঁদপুরে সাংবাদিকদের সাথে ইঞ্জি. মো. সফিকুর রহমানের মতবিনিময়

চাঁদপুর ...